| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪১ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন সচিব পবন চৌধুরী

প্রকাশিতঃ ৯:৩১ অপরাহ্ণ | মে ২৫, ২০১৯

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : শনিবার সকালে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের নির্বাহী চেয়ারম্যান সচিব পবন চৌধুরী প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চলের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেছেন। শেখ হাসিনা সেতু এলাকার পোড়া গাঁ ইসলামপুরের বিশাল এলাকা ঘুরে দেখেন পবন চৌধুরী।

এ সময় বিভিন্ন দিক নির্দেশনা দেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন। জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকসহ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন পরিদর্শনে। নিরাপত্তায় পুলিশের একটি টিমও ছিলো।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় মানুষের কর্মসংস্থানের জন্য সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার জন্য উদ্যোগ গ্রহণ করেন। নির্বাচন পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনেও জানিয়েছিলেন হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্ঠির লক্ষে অর্থনৈতিক অঞ্চল তৈরির লক্ষে মন্ত্রণালয়ে প্রস্তাবনাও দেয়া হয়েছে। সে পথ ধরেই বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের নির্বাহী চেয়ারম্যান সচিব পবন চৌধুরী প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চলের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করলেন।

http://dainiksomoysangbad24.com/archives/63705
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার ক্ষেত্রে সহযোগিতা দেওয়ার জন্য স্থানীয় জনগণের প্রতি আহ্বান জানিয়েছিলেন। ২০১৬ সালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে ১০টি অর্থনৈতিক অঞ্চলের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ আগামী ১৫ বছরের মধ্যে ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করে এক কোটি মানুষের কর্মসংস্থানের পাশাপাশি অতিরিক্ত ৪০ বিলিয়ন ডলার রফতানি আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।
বর্তমান সরকার দেশের অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে অর্থনৈতিক অঞ্চল আইন, ২০১০-এর ক্ষমতাবলে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) প্রতিষ্ঠা করে। এ প্রতিষ্ঠানের উদ্যোগে দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল তৈরি করা হবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares