| | মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই মুহাররম, ১৪৪১ হিজরী |

লটারীতে কৃষকের ভাগ্য নির্ধারণ

প্রকাশিতঃ ১০:০১ অপরাহ্ণ | মে ২৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ঠাকুরগাওয়ের রানীশংকৈল উপজেলায় সরকারী মুল্য কৃষকদের নিকট হতে ধান ক্রয়ের লক্ষে কৃষি অফিসের দেওয়া সমগ্রহ উপজেলার কৃষকদের তালিকা অুনযায়ী লটারী করে কৃষকদের ভাগ্য নির্ধারণ করা হয়েছ্।

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী আফরিদার নেতৃত্বে অফির্সাস ক্লাবে এ লটারী অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না ভাইস চেয়ারম্যান সোহেল রানা শেফালী বেগম খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রেজাউল হক খন্দকার অফিসার ইনর্চাজ(তদন্ত) খায়রুল আলম প্রেস ক্লাবের আহবায়ক কমিটির সদস্য খুরশিদ আলম শাওন সাবেক সভাপতি মোবারক আলী সহকারী কৃষি কর্মকর্তা সুলোক চন্দ্র বসাকসহ ইউনিয়ন চেয়ারম্যানদ্বয় উপস্থিত ছিলেন।

কৃষি অফিস সুত্রে জানা যায়,এবারে সমগ্রহ উপজেলায় মোট ধানের আবাদ হয়েছে ৮ হাজার ৭২৫ হেক্টর। আর এর মধ্যে সরকার ধান কিনবেন ২৬৩ মেট্রিকটন।

উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ের তালিকাভুক্ত ২৫হাজার ৪৩২ জন কৃষকের মধ্যে ৪৩৮জন কৃষক এ লটারীর মাধ্যমে সরকারী ভাবে ২৬টাকা কেজি দরে জনপ্রতি ৬০০ কেজি ধান বিক্রয় করতে পারবেন।

সম্পর্কের ধারাবাহিকতা প্রত্যাশা আওয়ামী লীগের

তবে এ লটারীতে অসন্তোষ বিরাজ করছে উপজেলার কৃষকদের মাঝে। তাদের বক্তব্য এভাবে লটারী করে এক ধরনের জুয়ার আশ্রয় নেওয়া হয়েছে। ঘটনাটি এমন ১০টাকার টিকিট কিনে পেলেও পেতে পারি পালসার গাড়ী। এভাবে লটারী করে কৃষকের ভাগ্য নির্ধারণ করাটাকে ভাল চোখে দেখছেন না উপজেলার গরীব অসহায় শ্রেণীর কৃষকরা।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares