| |

৩০ মে শপথ নেবেন মোদি

প্রকাশিতঃ 9:56 pm | May 24, 2019

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে ঐতিহাসিক জয় পেয়েছে ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। গতবারের চেয়ে আরও বেশি আসন নিয়েই দ্বিতীয়বারের মতো দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিতে চলেছেন নরেন্দ্র মোদি। শপথ নেওয়ার আগে গুজরাট ও বারাণসী যাবেন মোদি। আগামী ২৮ মে তার বারাণসী যাবার কথা রয়েছে।

৩০ মে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন মোদি। এদিকে, নির্বাচনে বড় জয়ের পর থেকেই যুক্তরাষ্ট্র, ইসরায়েল, চীন, রাশিয়াসহ বিভিন্ন দেশের প্রধানদের কাছ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা পেয়েছেন তিনি।

অপরদিকে, শুক্রবার মোদির নেতৃত্বে দিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক হবে। সব কেন্দ্রীয় মন্ত্রীকে ওই বৈঠকে যোগ দিতে বলা হয়েছে। শুক্রবারের এই বৈঠকে কেন্দ্রের পরবর্তী সিদ্ধান্ত নিয়ে আলোচনা করা হবে।

আবারও ভারত জিতেছে : মোদি

লোকসভা নির্বাচনে ৩০০-র বেশি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বিজেপি। মোদি-শাহ জুটি আবার প্রমাণ করেছে, এই মুহূর্তে দেশে কোনও বিরোধী বিকল্প নেই।

এবারের লোকসভা নির্বাচনে ৫৪২ আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ৩৪২ আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পেয়েছে ৯১ আসন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares