| |

বিরামপুরে সরকারীভাবে ধান ক্রয়ে, প্রকৃত কৃষক বাছাইয়ে লটারি

প্রকাশিতঃ 5:38 pm | May 24, 2019

জাকিরুল ইসলাম, বিরামপুর, (দিনাজপুর) প্রতিনিধি ; দিনাজপুরের বিরামপুরে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের লক্ষ্যে উপজেলার প্রকৃত চাষিদের মাঝ থেকে লটারির মাধ্যমে কৃষকের নাম বাছাই প্রক্রিয়া শুরু করেছেন উপজেলা খাদ্য শস্য সংগ্রহ ও ধান ক্রয় কমিটি।
বৃহস্পতিবার (২৩মে) দুপুরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মো.  তৌহিদুর রহমানের সভাপতিত্বে,
কৃষক উদ্বুদ্ধ করণ সভায় প্রধান অতিথি হিসাবে লটারির মাধ্যমে কৃষকের নাম নির্ধারণ করেন দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সংসদীয় স্হায়ী কমিটির অন্যতম সদস্য মো. শিবলী সাদিক এমপি।
এ সময় প্রধান অতিথি শিবলী সাদিক এমপি বলেন, বিপুল সংখ্যক কৃষকের নিকট থেকে ধান ক্রয় সম্ভব না হওয়ায় লটারির মাধ্যমে প্রান্তিক কৃষক নির্বাচন করা হয়েছে। প্রকৃত কৃষক যেন সরাসরি খাদ্যগুদামে ধান দিতে পারেন সেই জন্যই এই লটারির ব্যবস্থা করা হয়েছে।
http://dainiksomoysangbad24.com/archives/63620
উপজেলা খাদ্য গুদাম সূত্রে জানা যায়, বিরামপুর (চরকাই) খাদ্য গুদামে এবার ২৬ টাকা কেজি দরে ৪৭৫ টন ধান ক্রয়ের লক্ষমাত্রা ধরা হয়েছে। এই উপজেলায় একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নে কৃষি কার্ডধারী ৩৫ হাজার কৃষক রয়েছেন বলে জানা যায়।
এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম রাজু, পৌর মেয়র লিয়াকত আলী সরকার (টুটুল), ভাইস-চেয়ারম্যান মেজবাউল ইসলাম (মেজবা), উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক গোলজার হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক মাষ্টার, দপ্তর সম্পাদক মামুনুর রশিদ (মামুন), উপজেলা খাদ্য কর্মকর্তা মিজানুর রহমান, চরকাই খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজমত আলী সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও কৃষকবৃন্দ প্রমুখ।

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares