| |

খুলনা নগরীর বিভিন্ন খাদ্য উৎপাদনকারী কারখানায় জরিমানা

প্রকাশিতঃ 7:30 pm | May 15, 2019

খুলনা অফিস : খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে মঙ্গলবার সকালে নগরীর বিভিন্ন বাজার ও খাদ্য উৎপাদনকারী কারখানায় মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে গঠিত কমিটি নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে নগরীর জোড়াগেটের সেমাই কারখানা নূরজাহান ফুডের মালিক আব্দুল মালেক জোয়ার্দার’কে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরী করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায় ৫ হাজার টাকা এবং দৌলতপুর বটতলার মাতৃ মিস্টান্ন ভান্ডারের মালিক সাধন চন্দ্র সাধু’কে ফাঙ্গাসযুক্ত দধি বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার আইনের ৫১ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি শেখপাড়া বাগানবাড়ির আখি বেকারী ও মনিমুক্তা বেকারী কারখানা পরিদর্শনকালে কারখানার পরিবেশ আরো উন্নত ও কর্মীদের এ্যাপ্রোন ব্যাবহারের জন্য কঠোরভাবে সতর্ক করা হয় এবং দৌলতপুর সেফ এন্ড সেভ-এ গরুর মাংস ৫’শ ২০ টাকা দরে বিক্রি করায় তাদেরকে সতর্ক করে ৫০০ টাকা দরে বিক্রির নির্দেশ দেয়া হয়।

গৌরীপুরে চাল সংগ্রহ অভিযান শুরু

এছাড়া অভিযানকালে ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যমূল্য তালিকা প্রদর্শন, খাদ্য দ্রব্য সংরক্ষণের স্থান ও বাজার দর পর্যবেক্ষণ করা হয়। কেসিসি’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট খান মাসুম বিল্লাহ-এর নেতৃত্বে পরিচালিত অভিযানে ভেটেরিনারী অফিসার ডা. মো: রেজাউল করিম, বাজার সুপার মো: সেলিমুর রহমান প্রমুখ অংশগ্রহণ করেন।

খুলনা মেট্রোপলিটন পুলিশের একটি টীম অভিযানে সার্বিক সহযোগিতা করে। পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে কেসিসি’র এ অভিযান অব্যাহত থাকবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares