| | শনিবার, ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

চিতলমারীতে ভেজাল বিরোধী অভিযান

প্রকাশিতঃ ৭:১১ অপরাহ্ণ | মে ১৫, ২০১৯

বিভাষ দাস, চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : পবিত্র রমজান মাসে ভেজাল খাদ্য বিক্রয় ও অস্বাস্থ্যকর পরিবেশের বিরুদ্ধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বুধবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর পর্যন্ত চিতলমারী উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভেজাল খাদ্য বিক্রয়কারী ও দূষন পরিবেশে খাদ্যদ্রব্য রাখা বা তৈরিকারকদের সতর্কবার্তা হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। পরবর্তীতে আবারো এ অভিযান পরিচালনার সময় যথোপযুক্ত জেল জরিমানা করা হবে বলে ব্যবসায়ীদের সতর্ক বার্তা দেন।

বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাহাতুজ্জামান এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শাহজাহান চিতমলারী বাজারের একযোগে বিভিন্ন মুদি দোকান, মিষ্টির দোকান এবং ওষুধের দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি, খাদ্যদ্রব্য তৈরি, সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার ও পরিবেশ আইনে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে ভ্রাম্যমান আদালত জরিমানা আদায় করেন।

পটিয়ার খানমোহনা সরকারী রাস্তা-নলকূপ দখলের অভিযোগ

অভিযানে মেসার্স মুক্তা মেডিকেল হল থেকে স্যাম্পল ওষুধ রাখা এবং ভিন্ন নামের লাইসেন্স ব্যবহার করায় ১০ হাজার টাকা জরিমানা আদায় এবং স্যাম্পল ওষুধ জব্দ করেন। এছাড়া ইয়াছিন স্টোর, বিকাশ স্টোর, সত্য মিষ্টান্ন ভান্ডার, ঘোষ ডেয়ারীসহ বাজারের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা ও জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমান আদালত মুদি দোকানে পণ্যের মূল্য তালিকা রাখার জন্য বিশেষভাবে নির্দেশ প্রদান করেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares