| | মঙ্গলবার, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

কেরোসিন ব্যবহারের আলামত মিলেছে

প্রকাশিতঃ ৭:৪১ অপরাহ্ণ | মে ১৪, ২০১৯

নিউজ ডেস্ক: ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে মারার ঘটনায় কেরোসিন ব্যবহারের আলামত মিলেছে।পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরীক্ষাগারে হত্যাকাণ্ডে জব্দকৃত ৪টি নমুনার রাসায়নিক পরীক্ষা করা হয়। পরে এই প্রতিবেদন দাখিল করেছে সিআইডি।সিআইডি রাসায়নিক পরীক্ষাগারের প্রধান পরীক্ষক ড. দিলীপ কুমার সাহা বিষয়টি ডেইলি বাংলাদেশকে নিশ্চিত করেছেন।

গৌরীপুরে কিশোর হত্যার ঘটনায় বাড়ি পুড়িয়ে দিল বিক্ষুব্দ জনতা

তিনি বলেন, আমরা গতকাল (সোমবার) পরীক্ষা সম্পন্ন করে প্রতিবেদন পাঠিয়েছি। হত্যা সংশ্লিষ্ট জব্দকৃত আলামতে দাহ্যপদার্থের নমুনা পাওয়া গেছে। অর্থাৎ নুসরাত হত্যাকাণ্ডে কেরোসিন ব্যবহারের প্রমাণ মিলেছে।গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় আলিম পরীক্ষা দিতে যান নুসরাত জাহান রাফি।
সেখানে পরিকল্পনা করে মাদরাসার ছাদে ডেকে নিয়ে গায়ে আগুন দিয়ে তাকে হত্যাচেষ্টা করা হয়।

কোটচাঁদপুরে বেকারীতে আগুন: ৫০হাজার টাকার ক্ষয়ক্ষতি

গত ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নুসরাত। ওই ঘটনায় রাফির মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করেন।দেশব্যাপী চাঞ্চল্যকর ওই ঘটনায় আদালতের নির্দেশে থানা পুলিশের পরিবর্তে তদন্ত শুরু করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মামলার তদন্তের স্বার্থে ভিকটিমের পরিহিত সালোয়ার ও বোরকার পোড়া অংশ বিশেষ এবং দুটি কালো রঙয়ের পলিথিন জব্দ করা হয়। আদালতের ক্ষমতাপত্র ও আদেশনামাসহ জব্দকৃত আলামতসমূহ পরীক্ষার জন্য গত ২ মে সিআইডি রাসায়নিক পরীক্ষাগার চট্টগ্রামে পাঠানো হয়।

সিআইডি রাসায়নিক পরীক্ষাগারের প্রধান পরীক্ষক ড. দিলীপ কুমার সাহা রাসায়নিক পরীক্ষার জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করেন। কমিটির সদস্যরা কেন্দ্রীয় ল্যাবরেটরি ও চট্টগ্রামের ল্যাবরেটরিতে পরীক্ষা করে আলামত সম্পর্কে মতামত দেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares