| |

হালুয়াঘাটে ঘূর্ণিঝড়ে শতাধিক ঘর-বাড়ি লন্ডভন্ড বোর ফসলসহ রবি শস্যের ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশিতঃ 9:16 pm | May 12, 2019

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে গতকাল দিবাগত রাতে আৎস্মিক ঘূর্ণিঝড়ে ও শিলা বৃষ্টিতে প্রায় শতাধিক ঘর-বাড়ি লন্ডভন্ড ও বোর ফসলসহ রবি শস্যের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কিছু সংখ্যক এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। ক্ষতিগ্রস্তরা জানান, শনিবার দিবাগত রাত ১টার দিকে ঘূর্ণিঝড়ে ঘর-বাড়ি গাছপালা ভেঙ্গে পড়ে। পাশাপাশি শিলা বৃষ্টিতে বোর ফসলের ব্যপক ক্ষতি সাধিত হয়।

ঘূর্ণিঝড়ের ক্ষতিগ্রস্থ এলাকা পরির্দশন করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শহীদ উল্লাহ। তিনি ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের সহযোগীতার আশ্বাস ব্যক্ত করেন। অনেকেই খোলা আকাশের নিচে রাত্রীযাপন করছেন। বিলডোরা ও শাকুয়াই ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ হয়।

এছাড়াও শাকুয়াই ইউনিয়নের বন্দের পাড়া গ্রামের সনাতন ধর্মালম্বী ব্যক্তিদের পূজা অর্চনা করার রাধা গোবিন্দ মন্দিরটি লন্ডভন্ড হয়ে যায়। দায়রাকান্দা গ্রামের মোঃ শহর আলী ভুইয়া, শহর মিয়া আকন্দ,পূর্বশাকনাইট গ্রামের নাজিম উদ্দিন,সাতগাছি গ্রামের মরিয়ম খাতুন বলেন, গতকাল দিবাগত রাতে আৎস্মিক ঘূর্ণিঝড়ে ও প্রচন্ড শিলা বৃষ্টিতে প্রায় শতাধিক ঘর-বাড়ি লন্ডভন্ড হয়ে যায়।

এ সময় তাদের বাড়িঘর ভেঙ্গে ধ্বংস স্তোপের নিচে পড়ে যায়। পড়ে স্থানীয় প্রতিবেশীরা তাদের উদ্ধার করে। ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরির্দশন করে তাদের খোজ-খবর নিয়েছেন। কোন প্রকার সহযোগীতা পাননি বলেও জানান।

হালুয়াঘাটে সরকারি ভাবে বোর চাল সংগ্রহের আনুষ্ঠানিক উদ্ভোধন

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শহীদ উল্লাহ এ প্রতিবেদককে বলেন, তিনি সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানদের সাথে নিয়ে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরির্দশন করেছেন। ঘটনাটি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছেন। প্রায় শতাধিক ঘর-বাড়ি বিধবস্ত হয়েছে বলে জানান।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের তালিকা প্রণয়ন করার কাজ চলছে। ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগীতার আশ্বাস প্রদান করেছেন বলে জানান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares