| | বৃহস্পতিবার, ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই সফর, ১৪৪১ হিজরী |

আমিরাতে সিরিজ বিস্ফোরণ

প্রকাশিতঃ ৮:০৫ অপরাহ্ণ | মে ১২, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের বন্দরনগরী ফুজাইরা শহর ধারাবাহিক বিস্ফোরণে কেঁপে উঠেছে। স্থানীয় বেশ কিছু গণমাধ্যম ও সামাজিক যোগযোগমাধ্যমে ফুজাইরা বন্দরে সিরিজ বিস্ফোরণ হয়েছে বলে দাবি করা হলেও দেশটির সরকার তা অস্বীকার করেছে।

রুশ সরকারি সংবাদ সংস্থা স্পুটনিক এক প্রতিবেদনে বলছে, রোববার ভোরের দিকে সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা বন্দরে বেশ কয়েকটি ভারী বিস্ফোরণ হয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রাশিয়ান এই সংবাদসংস্থা বলছে, বিস্ফোরণের সময় ফুজাইরাহ বন্দরের আকাশে মার্কিন এবং ফরাসী যুদ্ধবিমান উড়তে দেখা যায়।

তবে ধারাবাহিক এই বিস্ফোরণে কোনো হতাহত হয়েছে কি-না তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। এদিকে, স্থানীয় কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রোববার ভোরের দিকে বন্দর নগরী ফুজাইরায় সিরিজ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত সাত থেকে ১০টি তেলের ট্যাঙ্কারে আগুন ধরে যায়।

তবে ফুজাইরার স্থানীয় সরকারের গণমাধ্যমবিষয়ক কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বন্দর নগরী ফুজাইরায় কোনো ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটেনি। এমনকি ফুজাইরা বন্দরের কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে।

ছুটির দিনে হাসপাতালে রোগী দেখেন প্রধানমন্ত্রী, করেন অপারেশনও

স্থানীয় সরকারি কর্মকর্তাদের কাছ থেকে নিশ্চিত হওয়ার পর গণমাধ্যমকে সঠিক তথ্য তুলে ধরে প্রতিবেদন প্রকাশের আহ্বান জানিয়েছে ফুজাইরার স্থানীয় সরকার।

ফুজাইরা বন্দরের এক কর্মকর্তা বলেছেন, যে সময় বিস্ফোরণ হয়েছে বলে দাবি করা হচ্ছে; সেই সময় ঘটনাস্থলে ছিলেন তিনি। সেখানে এ ধরনের কোনো বিস্ফোরণ হয়নি বলে তার দাবি। লেবাননভিত্তিক সংবাদমাধ্যম আল মায়াদিন টেলিভিশন প্রথমে ফুজাইরা বন্দরে ধারাবাহিক বিস্ফোরণ হয়েছে বলে প্রতিবেদন প্রকাশ করে।

এতে বলা হয়, ফুজাইরাহ বন্দরে বেশ কয়েকটি ভারী বিস্ফোরণ হয়েছে। স্থানীয় সময় রবিবার ভোর ৪টা থেকে সকাল ৭টার মধ্যে এই বিস্ফোরণ হয়। এতে বন্দরের সাত থেকে ১০টি তেল ট্যাঙ্কারে আগুন ধরে যায়। তবে বিস্ফোরণের কারণ জানা যায়নি বলে জানিয়েছে আল মায়াদিন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares