| |

ইউরোপের দুই ‘অল ইংলিশ’ ফাইনাল

প্রকাশিতঃ 8:34 pm | May 10, 2019

স্পোর্টস ডেস্ক : এমন ঘটনা ইউরোপিয়ান ফুটবলে এর আগে আর ঘটেনি। দুই টুর্নামেন্টের চার ফাইনালিস্টই ইংল্যান্ডের। ইতিহাসে আর কখনোই একই দেশের চারটি দল একই বছরে ফাইনালে উঠেনি।জুনের প্রথম দিন মাদ্রিদে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে দুই ইংলিশ ক্লাব লিভারপুল ও টটেনহাম হটস্পার। এর মধ্যে লিভারপুল গেলবারের রানার্স আপ। আর টটেনহাম এই প্রথমবারের মতো টুর্নামেন্টের ফাইনালে। এর ফলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হতে যাচ্ছে ‘অল ইংলিশ’।

সোয়ারিঘাটে ২১ টন জাটকা জব্দ, ৯ জনের জেল

অপর দিকে ক্লাব ফুটবলের আরেক টুর্নামেন্ট ইউরোপা লিগের ফাইনালেও উঠেছে দুইটি ইংলিশ ক্লাব। অর্থাৎ ইউরোপিয়ান এই প্রতিযোগিতার ফাইনালও হতে যাচ্ছে ‘অল ইংলিশ’। আজারবাইজানের বাকুতে ২৯ মে ইউরোপা কাপের ফাইনালে মুখোমুখি হবে চেলসি ও আর্সেনাল।

তানিয়ার ধর্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আর্সেনাল। আর আরেক সেমি ফাইনালে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে টাইব্রেকারে হারিয়ে আর্সেনালের সঙ্গী হয়েছে চেলসি।এদিন ভ্যালেন্সিয়ার মাঠে সেমির ফিরতি লেগে ৪-২ গোলে জয় পায় আর্সেনাল। প্রথম লেগে ঘরের মাঠে ৩-১ গোলে জিতেছিল তারা।এদিকে অন্য সেমি ফাইনালে চেলসি ও আইনট্রাখটের ম্যাচটি ১-১ গোলের ড্র হয়। তাদের প্রথম লেগটিও ১-১- গোলে ড্র হয়েছিল। ফলে  ম্যাচ নিষ্পত্তি হয় টাইব্রেকারে । তাতে ৪-৩ ব্যবধানে জেতে মাওরিসিও সারির দল


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares