| |

দুর্নীতির দায়ে অভিযুক্ত জয়সা ও গুনাবর্ধনে

প্রকাশিতঃ 8:31 pm | May 10, 2019

স্পোর্টস ডেস্ক: ২০১৮ এর ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টেন লিগে আরব আমিরাত ক্রিকেট বোর্ডের নিয়ম ভঙ্গ করার অভিযোগ উঠেছে সাবেক দুই লংকান ক্রিকেটারের ওপর। অভিযুক্তরা হলেন নুয়ান জয়সা ও অভিষকা গুনাবর্ধনে। আত্মপক্ষ সমর্থন ও মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে তাদের।আরব আমিরাত ক্রিকেট বোর্ডের অ্যান্টি করাপশন কোড ভঙ্গ করার দায়ে অভিযুক্ত হয়েছেন এই দুই লংকান। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাদেরকে ২ সপ্তাহের সময় দিয়েছে আত্মপক্ষ সমর্থনের জন্য।

রাজধানীর খিলক্ষেতে ২৩ রোহিঙ্গা আটক

দু’পক্ষের যুক্তিতর্কের পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তার আগ পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকতে হবে তাদেরকে।নুয়ান জয়সার ওপর ৪টি ধারা ভঙ্গ করার অভিযোগ উঠেছে। সেগুলো হলো অনুচ্ছেদ ২.১.১, অনুচ্ছেদ ২.১.৪, অনুচ্ছেদ ২.৪.৪ এবং অনুচ্ছেদ ২.৪.৬। জসয়া এর আগেও গতবছর একবার নিষিদ্ধ হয়েছিলেন। অভিষকা গুনাবর্ধনের ওপর অভিযোগ উঠেছে আইনের ২টি ধারা ভঙ্গ করার। সেগুলো হলো অনুচ্ছেদ ২.১.৪ এবং অনুচ্ছেদ ২.৪.৫।

তানিয়ার ধর্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন

উক্ত ৬টি ধারার মধ্যে রয়েছে ম্যাচে পক্ষপাতিত্ব করা। নির্দিষ্ট কারো পক্ষে ফলাফল আনার জন্য প্রভাব বিস্তার করা। সর্বোপরি, ইচ্ছাকৃতভাবে অসদুপায় অবলম্বন করা।এই দুই ক্রিকেটার যদি সঠিক তথ্য দিয়ে টুর্নামেন্টের গভর্নিং বডিকে সাহায্য না করে তাহলে তাদের জন্য বড় শাস্তি অপেক্ষা করছে। সর্বোচ্চ ৫ বছরের জন্য জয়সা ও গুনাবর্ধনেকে নিষিদ্ধ করা হতে পারে।জয়সা শ্রীলংকার হয়ে ৩০ টেস্ট খেলেন। এছাড়া ৯৫টি একদিনের ম্যাচেও শ্রীলংকাকে প্রতিনিধিত্ব করেছেন তিনি। আর গুনাবর্ধনে শ্রীলংকার হয়ে ৬ টেস্ট ও ৬১ ওয়ানডে ম্যাচ খেলেছেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares