| | বুধবার, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

‘ওয়াজেদ মিয়ার কল্যাণে দেশ অনেক এগিয়েছে’

প্রকাশিতঃ ৭:৪৭ অপরাহ্ণ | মে ১০, ২০১৯

নিউজ ডেস্ক: ‘দেশ দরদী ড. এম এ ওয়াজেদ মিয়া তার প্রকল্প এলাকার আম গাছের নিতে বসে এলাকার লোকজনকে যে উন্নয়নের কথা শুনাতেন, বলতেন- তা ছিল দেশবাসীর কাছে স্বপ্নের মতো। তার সেই স্বপ্ন আস্তে আস্তে বাস্তবে রূপ নেয়ায় দেশ আজ অনেক এগিয়েছে’। পরমানু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এ মন্তব্য করেন।তিনি বলেন, ওয়াজেদ মিয়ার প্রকল্প সম্পূর্ণভাবে বাস্তবায়িত হলে দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হতে বেশি সময় লাগবে না।

প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী’র কবর জিয়ারত করে সাংসদকে শুভেচ্ছা জানালেন নবনির্বাচিত চেয়ারম্যান ডেভিট রানা চিসিম

ওয়াজেদ মিয়ার স্মৃতিচারণ করে ইয়াফেস ওসমান বলেন, এম এ ওয়াজেদ মিয়ার আত্মাকে শান্তি দিতে চাইলে তার আইডিয়া এবং প্রকল্প নিয়ে কাজ করতে হবে। অবশ্য বাবার কাজটি তারই যোগ্য ছেলে হিসেব সজীব ওয়াজেদ জয় করে যাচ্ছেন। এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার বলেন, দেশে বিজ্ঞানের যে উন্নয়ন ও উন্নতি হয়েছে তা ড. ওয়াজেদ মিয়ার কল্যাণেই ঘটেছে।

আরেফিন সিদ্দিক বলেন, এম এ ওয়াজেদ মিয়া ক্ষমতার কাছে থাকলেও তা ব্যবহার করেননি। তিনি ছিলেন নির্লোভ, নির্মোহ ও নিরাহঙ্কার। তার আচার-আচরণেও কখনো প্রকাশ করেননি যে তিনি জাতির জনকের জামাতা, তিনি একজন প্রধানমন্ত্রীর স্বামী। তার মৃত্যুতে জাতি একজন কৃতি পরমাণু বিজ্ঞানীকে হারিয়েছে।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানালেন ঠাকুরগাঁও থানার ওসি

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মোকাদ্দেম হোসেন, প্রফেসর ড. নাজমা শাহীন, অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুর রশিদ। স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক সিরাজুল হক আলো।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares