| |

সাঙ্গাকারার চোখে বিশ্বকাপে টাইগারদের সেরা একাদশ

প্রকাশিতঃ 10:13 pm | May 09, 2019

স্পোর্টস ডেস্ক : আসন্ন ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের স্বপ্নসারথি কোন ১৫ জন- তা আগেই জানিয়ে দিয়েছে ক্রিকেট বোর্ড। তবে ম্যাচে মাঠে নামবেন কোন ১১ জন, তা জানার জন্য অপেক্ষা করতে হবে টুর্নামেন্ট শুরুর পর বাংলাদেশের প্রথম ম্যাচ পর্যন্ত।

তার আগে আলোচনা হচ্ছে কেমন হতে পারে বিশ্বকাপে বাংলাদেশের সেরা একাদশ, ইংল্যান্ডের মাটিতে কারাই বা করতে পারেন বাজিমাত? সে আলোচনায় যোগ দিয়েছেন শ্রীলঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। বাংলাদেশ দলের বিশ্বকাপ সম্ভাবনার ব্যাপারে আলোচনা করতে গিয়ে জানিয়েছেন তার পছন্দের বিশ্বকাপ একাদশের কথা।

সম্প্রতি এক টেলিভিশন চ্যানেলের একান্ত সাক্ষাৎকারে বাংলাদেশের ব্যাপারে সাঙ্গাকারা বলেন, ‘গত কয়েক বছরে বাংলাদেশের ক্রিকেটের এগিয়ে চলাটা অভাবনীয়। অনেক দল আছে যারা শুধু দেশেই ভালো করে। কিন্তু মাশরাফি-সাকিবরা আইসিসি ইভেন্টগুলোতেও ক্রমাগত ভালো করে আসছে। শ্রীলঙ্কার মাটিতে টেস্ট ও ওয়ানডে ম্যাচ জিতেছে তারা। দলের মধ্যে জয়ের মানসিকতা তৈরী হয়েছে। যা তাদের সাফল্য এনে দিবে। আমার বিশ্বাস শীঘ্রই বড় কোনো শিরোপা জিতবে বাংলাদেশ।’

১০ মাসে রফতানি আয় ৩৩৯৩ কোটি ডলার

এসময় তিনি বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড থেকে বেছে নেন সেরা একাদশ। যেখানে চার পেসারের সঙ্গে একমাত্র স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন মেহেদি হাসান মিরাজ। যে কারণে বাদ পড়েছেন সাব্বির রহমান। এছাড়া তামিমের সঙ্গী হিসেবে লিটন দাসের চেয়ে সৌম্য সরকারকেই এগিয়ে রাখছেন সাঙ্গা।

বোলিং ডিপার্টমেন্টকে শক্তিশালী করতে মাশরাফি বিন মর্তুজার সঙ্গে রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান ছাড়াও পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকেও রেখেছেন সাঙ্গাকারা। আর স্পিনে মিরাজের সঙ্গে সাকিব আল হাসান তো থাকছেনই।

সাঙ্গাকারার চোখে বিশ্বকাপে বাংলাদেশের সেরা একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন এবং মোস্তাফিজুর রহমান।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares