| |

শাহজালাল বিমানবন্দরে ১৯টি আমদানি নিষিদ্ধ পিস্তল আটক

প্রকাশিতঃ 9:32 pm | July 11, 2017

বিশেষ প্রতিনিধি : শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্রেইট ইউনিটে মঙ্গলবার আবারো ১৯টি আমদানি নিষিদ্ধ পিস্তল আটক করেছে শুল্ক গোয়েন্দা। এর আগে গত ৯ জুলাই ২টি পিস্তল আটক হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান জানান, এই অস্ত্রের আমদানিকারক মেসার্স ইমরান আর্মস অ্যান্ড কোম্পানি। এক চালানে ইতালি থেকে মোট ৫৮টি অস্ত্র নিয়ে আসে এই আমদানিকারক। আমদানি নীতি আদেশ অনুযায়ী পুরানো ও অকার্যকর অস্ত্র আনার উপরে নিষেধাজ্ঞা রয়েছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও তাদের অস্ত্র বিশেষজ্ঞরা আজকের অস্ত্র পরীক্ষার সময় উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, অস্ত্র পরীক্ষায় দেখা যায় ১৯টি অস্ত্র পুরানো ও ফ্যাব্রিকেটেড। একই সাথে এ সব অস্ত্রের অধিকাংশের বডির বিভিন্ন অংশের গায়ে খোদাই করা মুদ্রিত ইউনিক নম্বর ভিন্ন ভিন্ন। এই অনিয়মের কারণে শুল্ক আইনের বিধান অনুসারে আজকেরসহ মোট ২১টি অস্ত্র আটক হলো। এগুলোর মধ্যে ওয়ালথার পিপি ১৬টি এবং বাকি ৫টি এইচকেফোর ব্র্যান্ডের। এ বিষয়ে শুল্ক গোয়েন্দার পক্ষ থেকে তদন্ত করা হবে বলেও জানান তিনি।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!