| |

৫৭ ধারার মামলা: সাংবাদিক হেলালের আগাম জামিন

প্রকাশিতঃ 9:02 pm | July 11, 2017

স্টাফ রিপোর্টার : তথ্যপ্রযুক্তি আইন ৫৭ ধারায় করা মামলায় দৈনিক সকালের খবরের জ্যেষ্ঠ প্রতিবেদক ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সহ-সভাপতি আজমল হক হেলালকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণাদেব নাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন।

হেলালের পক্ষে আদালতে শুনানি করেন শ ম রেজাউল করিম। তার সঙ্গে ছিলেন আইনজীবী শামিমা ইসলাম মৌ।

পিরোজপুরের সংসদ সদস্য রুস্তম আলীকে নিয়ে একটি লেখা ফেসবুকে শেয়ার করাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার রাতে মঠবাড়িয়া ডা. রুস্তম আলী ফরাজী ডিগ্রি কলেজের প্রভাষক ফারুক হোসেন মঠবাড়িয়া থানায় মামলাটি করেন।

স্বাধীন বাংলা ডটকম ও পার্লামেন্ট ওয়াচ নামে দুটি গণমাধ্যম সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর বিরুদ্ধে ৩০ কোটি টাকার কাজ না করে বিল উত্তোলনের সংবাদ প্রকাশ করে। সেই সংবাদটি ফেসবুকে শেয়ার করেন সাংবাদিক আজমল হক হেলাল। এলাকায় সাংসদের বিরুদ্ধে যে মিছিল হয়েছে, তাও ফেসবুকে শেয়ার করেন সাংবাদিক হেলাল। রুস্তম আলী ফরাজীকে নিয়ে প্রকাশিত সংবাদ ফেসবুকে শেয়ারের সময় কমেন্টস করায় হেলালের বিরুদ্ধে মামলাটি করা হয়।

মামলায় সাংবাদিক হেলাল ছাড়াও মঠবাড়িয়া উপজেলার পূর্ব সাপলেজা গ্রামের আফজাল হোসেনের ছেলে নুরুল আমীন রাসেলকেও আসামি করা হয়।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।