| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

চাঁপাইনবাবগঞ্জের হাকিমপুরে পদ্মার ভাঙ্গন পরিদর্শন করলেন জেসি এমপি

প্রকাশিতঃ ১১:১৪ অপরাহ্ণ | মে ০৬, ২০১৯

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : চাঁপাইনবাবগঞ্জের শাহজাহানপুর ইউনিয়নের পদ্মার ভাঙ্গন কবলিত এলাকা সোমবার দুপুরে সরেজমিন পরিদর্শন করেন সংরক্ষিত নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী। পরে, প্রত্যন্ত চর হাকিমপুর ভাঙ্গন এলাকায় এক সমাবেশে বক্তব্য দেন।

এসময় তিনি বলেন, নতুনভাবে ভাঙ্গন শুরু হওয়ায় সরকারকে এ বিষয়ে অবহিত করা হয়েছে। ইতিমধ্যে ভাঙ্গন রোধে পানি উন্নয়ন বোর্ড পরিকল্পনা মন্ত্রণালয়ে অর্থ ছাড়ের জন্য ডিপিপি প্রেরণ করেছে। যা দ্রুততার সাথে কাজ করা হলে ভাঙ্গন রোধ করা সম্ভব। আর তা করতে না পারা গেলে মানুষ তার সহায় সম্বল হারিয়ে ফেলবে।

শাহজাহানপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. আব্দুস সালামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা আ’লীগের সহ-সভাপতি মো. রুহুল আমিন, সদর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, স্থানীয় আ’লীগ নেতা আব্দুর রশিদ মাষ্টার, নারায়নপুর ইউপি চেয়ারম্যান মো. কামাল উদ্দিন হোদা, ইসলামপুর ইউপি চেয়ারম্যান আকতারুজ্জামান টিপু। শেষে, ভাঙ্গনরোধে বালু ভর্তি জিও ব্যাগ ফেলার কাজ উদ্বোধন করেন।

সুন্দরবনে রানা বাহিনীর প্রধানসহ নিহত- ৩,বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী সৈয়দ শাহিদুল আলম জানান, স্থায়ী বাঁধের পর উজানে প্রায় সাড়ে ৪’শ মিটার নতুনভাবে ভাঙ্গনের মুখে পড়েছে।

এ এলাকায় ভাঙ্গন প্রতিরোধে পর্যায়ক্রমে ৯ হাজার বালু ভর্তি জিও ব্যাগ ফেলে ব্যবস্থা নেয়া হয়েছে। তবে, পদ্মার ভাঙন ঠেকাতে ৬.১ কিলোমিটার প্রতিরক্ষামূলক বাঁধ বাস্তবায়নের লক্ষ্যে ৪’শ ৮৪ কোটি টাকার একটি প্রকল্প প্রস্তাবনা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে, অনুমোদন পেলে দ্রুতই কাজ শুরু হবে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares