| | বুধবার, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

রমজানের শুভেচ্ছা জানালেন ট্রুডো

প্রকাশিতঃ ৫:১০ অপরাহ্ণ | মে ০৬, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: রমজানে মুসলিম উম্মাহকে শুভেচ্ছা জানালেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। সোমবার মধ্যপ্রাচ্যসহ ইউরোপ-আমেরিকা অঞ্চলে রোজা শুরু হওয়ার পর এক ভিডিও বার্তার মাধ্যমে তিনি এ শুভেচ্ছা বার্তা দেন।ট্রুডো তার টুইটার অ্যাকাউন্টে এ ভিডিও পোস্ট করেন। ভিডিওতে বলেন, আসসালামু আলাইকুম। আজ, কানাডা ও গোটা বিশ্বের মুসলিমদের জন্য রমজান মাস শুরু হয়েছে। পরিবাব ও স্বজনরা একসঙ্গে প্রার্থনা করবেন। দিনে রোজা রাখবেন। আর ইফতার করার মাধ্যমে সন্ধ্যায় তাদের সিয়াম সাধনা শেষ হবে। রমজান মুসলিমদের হৃদয়ে ধারণ করা মূল্যবোধকে সম্মান করে। এটা আমাদেরকে অন্যদের প্রতি উদার হতে শেখায় এবং এই মাসে আমরা নিজের প্রয়োজনের আগে অন্যের প্রয়োজনকে বেশি গুরুত্ব দেই, যার রেশ থাকে গোটা বছরজুড়ে।

রাজধানীর দ্বিতীয় স্থানে রাজউক উত্তরা

কানাডার মুসলিম অভিবাসীদের উদ্দেশে তিনি বলেন, প্রতিদিন কানাডার মুসলিমরা আরো উন্নত একটি কানাডা নির্মাণের জন্য চেষ্টা করেন। চলুন তাদের অবদানকে আমরা উদযাপন করি এবং যৌথভাবে আমাদের এই প্রয়াস চালিয়ে যাই। আমরা সবসময় একসঙ্গে ইসলাম বিদ্বেষ ও ঘৃণার বিরুদ্ধে দাঁড়াব। আর এই কাজের মাধ্যমে আমরা প্রতিটি ধর্মের মুক্তমনা বৈশিষ্ট, বিচিত্রতা, ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করব।
রমজানের শুভেচ্ছা জানিয়ে জাস্টিন ট্রুডো বলেন, আমার পরিবার, সোফি (তার স্ত্রী) এবং আমি আশা করি, প্রত্যেকেই যেন শান্তিপূর্ণ ও পবিত্রতার সঙ্গে রমজান মাস উদযাপন করতে পারে। রমজান মোবারক।

শিক্ষার্থীদের কাছে প্রধানমন্ত্রীর দুঃখপ্রকাশ

এর আগেও ট্রুডোকে রমজান, ঈদসহ নানা ধর্মীয় উৎসবে শুভেচ্ছা জানাতে দেখা গেছে

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares