| |

মাদরাসায় পাস ও জিপিএ ফাইভ বেড়েছে

প্রকাশিতঃ 5:07 pm | May 06, 2019

নিউজ ডেস্ক: গতবারের তুলনায় মাদরাসায় পাসের হার বেড়েছে। চলতি বছর পাসের হার ৮৩ দশমিক ০৩। গত বছর ছিল ৭০ দশমিক ৮৯ শতাংশ। জিপিএ ফাইভও বেড়েছে। চলতি বছর পেয়েছে ছয় হাজার ২৮৭ জন। গত বছর ছিল তিন হাজার ৩৭১ জন।  সোমবার এসএসসি, দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার ফল প্রকাশ করা হয়। রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এই ফল প্রকাশ করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

ঝিনাইদহ ক্যাডেট কলেজে শতভাগ জিপিএ ৫

এবার দাখিল পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৩ লাখ ৬ হাজার ৭৮০ জন। এর মধ্যে পাস করেছে ২ লাখ ৫৪ হাজার ৭১০ জন। পাস করা শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ২৮৭ জন। এটি পরীক্ষায় অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থীর ২ দশমিক শূন্য ৫ শতাংশ। গতবার এই পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিল ৩ হাজার ৩৭১ জন।ফল প্রকাশ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর প্রমুখ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares