| | বুধবার, ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

বিএনপি সবকিছু দেরিতে বোঝে: তথ্যমন্ত্রী

প্রকাশিতঃ ৪:৩৯ অপরাহ্ণ | মে ০৬, ২০১৯

নিউজ ডেস্ক: বিএনপি সবকিছু একটু দেরিতে বোঝে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।সোমবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। তথ্যমন্ত্রী বলেন, বিএনপি সবকিছুই একটু দেরিতে বোঝে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর (বিএনপির মহাসচিব) গতকাল বলেছেন, সংসদে না যাওয়ার যে সিদ্ধান্ত নেয়া হয়েছিল সে সিদ্ধান্ত ভুল ছিল। বিএনপি আসলে এরকম বহু ভুল সিদ্ধান্ত গত কয়েক বছরে নিয়েছে।তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনে অংশগ্রহণ না করার যে সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি, তা ছিল তাদের জন্য একটি মারাত্মক ভুল সিদ্ধান্ত, আত্মহননের মতো সিদ্ধান্ত। অনেক ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি জনগণের প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়েছে।

আগৈলঝাড়ায় ইরি-বোরোর বাম্পার ফলনেও হাসি নেই কৃষকের!

মন্ত্রী বলেন, মানুষের উপর পেট্রোল বোমা নিক্ষেপ করে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করাসহ হরতাল-অবরোধের নামে বিএনপি যে আন্দোলন করেছে এতে তারা জনগণের প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়েছে। গত নির্বাচনের ক্ষেত্রে বিএনপি প্রথমে সিদ্ধান্তহীনতায় ছিল উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণ করবে কি না, সেই সিদ্ধান্তহীনতার শেষ পর্যায়ে গিয়ে তারা নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নেয়। কিন্তু নির্বাচনে অংশগ্রহণ করেও যেন করেনি। তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যদি গত নির্বাচনে প্রথম থেকে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিত, অংশগ্রহণ করার পর তারা যে মনোনয়ন বাণিজ্য করেছে সেটি যদি না করত এবং নির্বাচনে যেভাবে প্রস্তুতি নেয়া দরকার ছিল সে অনুযায়ী প্রস্তুতি যদি তারা নিত, তাহলে নির্বাচনে তাদের ফলাফল আরো ভালো হতো।

দৃশ্যমান হলো পদ্মাসেতুর ১৮শ’ মিটার

তিনি বলেন, এবার সংসদে না যাওয়ার সিদ্ধান্ত যে ভুল ছিল তা মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব তো নিজেই স্বীকার করলেন। সবকিছু মিলিয়ে বিএনপির বহু ভুল সিদ্ধান্তের কারণে তারা একটি জনবিচ্ছিন্ন দলে রূপান্তরিত হয়েছে।বিএনপির এই ভুল সিদ্ধান্তের মাশুল দলটিকেই দিতে হবে উল্লেখ করে তিনি বলেন, দলটির দৈন্যদশা প্রকৃতপক্ষে আমাদেরকেও কষ্ট দেয়। বিএনপির ৫ জন শপথ গ্রহণ করেছে তবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ গ্রহণ করেননি। বিএনপির অতি কৌশলের বলি হয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাঁচজন যেখানে শপথ নিয়েছেন সেখানে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেনো শপথ নেননি তা তিনিই বলতে পারেন। আমার কাছে যেটা মনে হয়েছে, ফখরুল ইসলাম আলমগীর সাহেব বিএনপি’র অতি কৌশলের বলি হয়েছেন।

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

সম্প্রতি রেজা কিবরিয়াকে গণফোরামের সাধারণ সম্পাদক করার বিষয়ে তিনি বলেন, প্রকৃতপক্ষে গণফোরাম কখনো গণমুখী দল হয়ে উঠতে পারেনি। তাদের যে সাম্প্রতিক পরিবর্তন, আমি মনে করি এতে বাস্তবতার কোনো পরিবর্তন হবে না। গণমুখী মানুষ বাদ দিয়ে দলকে গণমুখী করা যায় না উল্লেখ করে তিনি বলেন, গণফোরাম অতীতে যেমন গণমুখী দল হয়ে উঠতে পারেনি এই পরিবর্তন গণফোরামে কোন পরিবর্তন আনবে না। বরং গণফোরামকে জনগণ থেকে আরো বিচ্ছিন্ন করে কি না সেটিই এখন দেখার বিষয়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares