| | বুধবার, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

শিক্ষা কর্মকর্তার নিকট ৫ লক্ষ টাকা চাঁদা দাবির অভিযোগে ইউপি চেয়ারম্যান’র বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৯:১৮ অপরাহ্ণ | মে ০৫, ২০১৯

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম খানের নিকট ৫ লক্ষ টাকা চাঁদা দাবি ও অসৌজন্যমূলক আচরনের অভিযোগে অচিন্তপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তরের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (২ মে) রাতে ওই শিক্ষা কর্মকর্তা বাদী হয়ে গৌরীপুর থানায় এ মামলা দায়ের করেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম খান জানান, ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তর এক সপ্তাহ পূর্বে মোবাইলে আমার কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। এরপর আরো বেশ কয়েকবার টাকার জন্য কল করলে আমি তার কল রিসিভ করিনি। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে গৌরীপুর উত্তর বাজার এলাকায় স্থানীয় একটি হোটেলে দুপুরের খাবার খেতে যাই।

এসময় সেখানে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তর উপস্থিত হয়ে আমার কাছে ৫ লক্ষ টাকা দাবি করেন। আমি তখন বলি কিসের টাকা। এ কথা বলায় তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে দড়ি দিয়ে বেঁধে ফেলার হুমকী দিয়ে নানা অসৌজন্যমূলক আচরন করেন। তাৎক্ষণিক এ ঘটনাটি তিনি ইউএনও ফারহানা করিমকে অবগত করেন।

গৌরীপুরে শিক্ষক সমিতির সভাপতি এনামূল সদস্য সচিব আজিজুল

পরে উনার (ইউএনও’র) পরামর্শক্রমে তিনি ওইদিন রাতে গৌরীপুর থানায় শহিদুল ইসলামের অন্তরের বিরুদ্ধে চাঁদাবাজি ও অসৌজন্যমূলক আচরনের অভিযোগে একটি মামলা দায়ের করেন।

এদিকে শহিদুল ইসলাম অন্তর চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের জানান, প্রাথমিক স্কুলে দপ্তরি কাম নৈশ প্রহরীর চাকুরি দিতে জনৈক এক ব্যক্তির জন্য ওই প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নিকট সুপারিশ করেছিলেন তিনি।

এ চাকুরি নিশ্চিতের জন্য শিক্ষা কর্মকর্তাকে ঘুষ হিসেবে দাবিকৃত নগদ ৫ লক্ষ টাকা দিয়েছিলেন তিনি। কিন্তু তার সুপারিশকৃত ব্যক্তির চাকুরি হয়নি। পরবর্তীতে ঘুষ হিসেবে নেয়া ৫ লক্ষ টাকা ফেরত চাইলে, টাকা নেয়ার ঘটনাটি সম্পূর্ণ অস্বীকার করেন ওই শিক্ষা কর্মকর্তা। তিনি বলেন টাকা ফেরত দিতে তাগিদ দেয়ায় উল্টো আমার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা দায়ের করেন ওই শিক্ষা কর্মকর্তা।

এসো গৌরীপুর গড়ি’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

এদিকের শহিদুল ইসলামের অন্তরের কাছ থেকে চাকুরি দেয়ার কথা বলে ঘুষ নেয়ার অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে মন্তব্য করেন শফিকুল ইসলাম খান।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম খান বাদী হয়ে বৃহস্পতিবার রাতে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছেন। #

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares