| | বৃহস্পতিবার, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

গাজায় ইসরায়েলি হামলায় অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৬

প্রকাশিতঃ ৬:৪২ অপরাহ্ণ | মে ০৫, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ছয়জন নিহত হয়েছে। হামলায় এক অন্তঃসত্ত্বা এবং তার ১৪ মাস বয়সী মেয়ে প্রাণ হারিয়েছে।

শনিবার সকালে গাজা উপত্যকা থেকে ইসরায়েলে প্রায় ২৫০টি রকেট হামলা চালানো হয়। গাজার উত্তরাঞ্চলে ইসরায়েলি ড্রোন হামলায় তিন ফিলিস্তিনি আহত হওয়ার পর ইসরায়েলে রকেট হামলা চালানো হয়। এর জবাবে ইসরায়েলের তরফ থেকে বিমান ও ট্যাংক দিয়ে হামলা চালানো হয়।

এর আগে শুক্রবার পৃথক দুটি সংঘর্ষের ঘটনায় ইসরায়েলি বাহিনী চার ফিলিস্তিনিকে হত্যা করে। গাজা থেকে রকেট বর্ষণের ঢেউ শুরু হয় ইসরায়েলি একটি ড্রোন হামলার ঘটনার পর। শনিবার সকালের দিকে ইসরায়েলি ওই হামলায় উপত্যকায় তিনজন আহত হয়।

গাজার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ইসরায়েলি বিমান হামলায় ৩৭ বছর বয়সী এক অন্তঃসত্ত্বা নারী এবং তার এক বছর বয়সী মেয়ে নিহত হয়েছে। ওই হামলায় আরও চার ফিলিস্তিনি নিহত হয়েছে।

গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া

ইসরায়েলি পুলিশ জানিয়েছে, গাজা থেকে নিক্ষেপ করা একটি রকেট আশকেলোন শহরের একটি বাড়িতে আঘাত হানলে এক ব্যক্তি নিহত হয়। ফিলিস্তিনি রকেট হামলায় ৮০ বছর বয়সী এক বৃদ্ধাসহ চার ইসরায়েলি নাগরিক আহত হয়েছেন।

গত বছর শুরু হওয়া ফিলিস্তিনিদের বিক্ষোভকে কেন্দ্র করে দুই শতাধিক ফিলিস্তিনি এবং এক ইসরায়েলি সেনা নিহত হয়েছেন।

শুক্রবার ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে হামলার দায় স্বীকার করেনি কোন গোষ্ঠী। তবে এক ইসরায়েলি সেনা মুখপাত্র অভিযোগ করেছেন যে, একটি ইসলামি জিহাদি গোষ্ঠী এর পেছনে দায়ী।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares