| | সোমবার, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী |

পথশিশু বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের দুই জয়

প্রকাশিতঃ ৫:৩৯ অপরাহ্ণ | মে ০৫, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ আসরের আর মাত্র ২৫ দিন বাকি। ৩০মে থেকে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপের এই আসর। তাই বিশ্বকাপের যে কোনো বিষয় এখন খবরের শিরোনামে গুরুত্ব পাচ্ছে। বিশ্বকাপের উন্মাদনায় সরব চারপাশ।এই উন্মাদনায় আলো ছড়াচ্ছে বিভিন্ন ধরনের আয়োজন। শনিবার থেকে শুরু হওয়া পথশিশুদের অংশগ্রহণে ক্রিকেট বিশ্বকাপ এমনই একটি ইভেন্ট। যেখানে অংশ নিয়েছে বাংলাদেশসহ বিশ্বের দশ দেশের পথশিশুরা ৷ সে খেলায় নিজেদের প্রথম তিন ম্যাচের মধ্যে দুইটিতে জয় পায় বাংলাদেশ।সিক্স-এ-সাইড সংস্করণের এই টুর্নামেন্টে ৪ মে মরিশাসকে ১৭ রানে হারায় বাংলাদেশ। শুরুতে ব্যাট করে মরিশাসকে ৪৯ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় তারা। রান তাড়া করতে নেমে মরিশাসের শিশুরা ৩১ রান করতে সক্ষম হয়।

আত্মঘাতী হামলাকারীরা প্রশিক্ষণ নিয়েছে ভারতে : লঙ্কান সেনাপ্রধান

 

এছাড়া বাংলাদেশ উইন্ডিজের বিপক্ষেও জয় পায়। উইন্ডিজ খেলায় ১ উইকেট হারিয়ে রান করে মাত্র ১১। রান তাড়া করতে নেমে বাংলাদেশের পথ শিশুরা কোনো উইকেট না হারিয়ে ১৩ রান করে ম্যাচ জিতে নেয়।কিন্ত ভারত দক্ষিণের কাছে হেরে যায় বাংলাদেশ। এ ম্যাচে প্রথমে ব্যাট করে ২ উইকেটে ৫২ রান তুলে ভারত। ৫৩ রানের জবাবে বাংলাদেশ কোনো উইকেট না হারিয়ে ৩৫ রান করতে সক্ষম হয়। ফলে ১৭ রানে হেরে যায় সানিয়া-রাসেলরা।প্রত্যেক দলে অংশ নিচ্ছে ৮ জন করে পথশিশু। এখন পর্যন্ত তিনটি করে ম্যাচ খেলেছে প্রত্যেক দল। সবকটি ম্যাচ জিতেছে ভারত দক্ষিণ। দুইটি করে ম্যাচ জিতে ভারত উত্তর, ইংল্যান্ড, তানজানিয়া আর বাংলাদেশ। নেপাল, মরিশাস ও উইন্ডিজ এখনো কোনো ম্যাচ জিততে পারেনি।

অতীতে সংসদে না যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিল: মির্জা ফখরুল

 

পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে আছে বাংলাদেশ। ক্যামব্রিজের পার্কার’স পিসে চলছে এই খেলা। ৭ মে লর্ডসে হবে ফাইনাল। এ টুর্নামেন্ট আয়োজন করেছে স্ট্রিট চিলড্রেন ইউনাইটেড।

বাংলাদেশ থেকে অংশ নেওয়া ৮ শিশু হলো:
সানিয়া মির্জা, জেসমিন আক্তার, স্বপ্না আক্তার, আরজু রহমান, রাসেল ইসলাম রুমেল, আবুল কাশেম, রুবেল ও নিজাম হোসেন।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares