| | বৃহস্পতিবার, ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে মুহাররম, ১৪৪১ হিজরী |

ধেয়ে আসছে ফণী, মোংলা বন্দরে ৪ নম্বর সংকেত

প্রকাশিতঃ ৩:৫৩ অপরাহ্ণ | মে ০১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : উপকূলে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ফণী’। বঙ্গোপসাগরে অবস্থানরত অতি প্রবল এ ঘূর্ণিঝড় আরও সামান্য উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ কারণে মোংলা সমুদ্র বন্দরে দুই নম্বর হুশিয়ারী সংকেত নামিয়ে চার নম্বর হুশিয়ারী সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস জানায়, ঘূর্ণিঝড়টি বুধবার দুপুর ১২ টায় মোংলা সমুদ্র বন্দর থেকে এক হাজার ৯৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘণীভ’ত হয়ে উত্তর- উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। ঘূর্ণিঝড়ের কারনে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১৬০ কিলোমিটার দমকা বা ঝড়ো হাওয়া আকারে ১৮০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। একারনে সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে।

রাহুলের নাগরিকত্ব নিয়ে ব্যাখ্যা চাওয়ায় প্রিয়াঙ্কা বললেন ‘রাবিশ’

আবহাওয়া অধিদপ্তর থেকে সর্বশেষ খবরে-ঘূর্ণিঝড় ফনির কারনে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল প্রকার মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সাথে তাদের গভীর সাগরে বিচরন না করতে বলাও হয়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার দুরুল হুদা জানান, ঘূর্ণিঝড় ‘ফনি’ মোকাবেলায় বন্দরে সবরকম প্রস্তুতি রয়েছে। এছাড়া বন্দরে অবস্থানরত দেশি-বিদেশি বানিজ্যিক জাহাজ নিরাপদে রয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares