| |

পুঁজিবাজারে পতন দিয়ে সপ্তাহ শুরু

প্রকাশিতঃ 6:25 pm | April 29, 2019

নিউজ ডেস্ক; পতনের মধ্য দিয়ে শুরু হয়েছে দেশের পুঁজিবাজারের সপ্তাহের প্রথম দিনের লেনদেন। গতকাল রোববার উভয় শেয়ারবাজারেই সূচক কমেছে। সেইসঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম ও মোট লেনদেনের পরিমাণ। ডিএসই সূত্রে জানা গেছে, গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ২৩৮ পয়েন্টে।

হালুয়াঘাটে শ্রী শ্রী কামাক্ষা মাতার বাৎসরিক বড় পূজার প্রস্তুতি সভা অনুষ্ঠিত

অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৬ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২০৯ ও ১ হাজার ৮৫৫ পয়েন্টে। ডিএসইতে রোববার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৪৪ কোটি ২৫ লাখ টাকা। যা আগের দিনের চেয়ে ৩৮ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৩৮২ কোটি টাকা। এদিন ডিএসইতে ৩৪৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নেয়। এর মধ্যে শেয়ার ও ইউনিট দও বেড়েছে ৯৫টির বা ২৮ শতাংশের, কমেছে ২০৮টির বা ৬০ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির বা ১২ শতাংশ প্রতিষ্ঠানের। রোববার অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫২ পয়েন্টে।

চাঁপাইনবাবগঞ্জে মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দও বেড়েছে ৮৪টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির দর। সিএসইতে কাল ১৪ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares