| | শনিবার, ৩০শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই মুহাররম, ১৪৪১ হিজরী |

হালুয়াঘাটে মাদকের আগ্রাসন

প্রকাশিতঃ ২:৩৩ অপরাহ্ণ | জুন ০৯, ২০১৯

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহ জেলার সবুজ শ্যামল ছায়া ঘেরা সিমান্ত পাদদেশ হালুয়াঘাট, উপজেলাটি ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। উপজেলার প্রত্যেকটি ইউনিয়নেই মদ, গাজা, হিরোইন, ফেন্সিডিল, ইয়াবাসহ বিভিন্ন প্রকারের নেশাজাতীয় দ্রব্য অনায়াসেই পাওয়া যাচ্ছে। মাদকের আগ্রাসনে উপজেলাবাসী ভীত, আতঙ্কিত ও উৎকন্ঠিত হয়ে পড়েছে।

সীমান্ত এলাকায় কিছু চি‎িহ্নত স্পট দিয়ে পার্শ্ববর্তী দেশ ভারত থেকে এ সমস্ত নেশা জাতীয় মাদক দ্রব্য অত্র উপজেলায় প্রবেশ করে। তেলিখালী, ধনভাঙ্গা, মহিষলেঠি, কোচপাড়া, বানাইচিড়িংগীপাড়া,কড়াইতলী, গোবরাকুড়া, আইলাতলী, সূর্যপুর, শিমুলকুচী, ডাকিয়াপাড়া ও বান্দরকাটা তন্মধ্য অন্যতম স্পট।

একজন মাদক ব্যবসায়ী একজন অস্ত্রধারীর চেয়েও জঘন্যতম খারাপ। একজন অস্ত্রধারী দুই-চারজন কে খুন খারপী করতে পারে, কিন্তু একজন মাদক ব্যবসায়ী গোটা জাতিকে ধ্বংস করে দিতে পারে। তাই ভবিষ্যৎ প্রজন্মকে বাচিয়ে রাখার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জোরালো দাবী জানিয়েছেন এলাকাবাসী।

হালুয়াঘাটে মাদক ব্যবসায়ীসহ আটক-৫

স্থানীয় এলাকাবাসী জানান এ সমস্ত নেশা জাতীয় মাদক দ্রব্য সহজলভ্য হওয়াই মধ্য বয়স্ক থেকে শুরু করে স্কুল/ কলেজ, ছাত্র/ছাত্রী, কিশোর-তরুণেরা এ মরণ নেশায় আসক্ত হয়ে পড়েছে। প্রশাসনের সুনির্দিষ্ট তৎপরতা না থাকায় গ্রামে গ্রামে মহল্লায় মহল্লায়, অলিতে গলিতে প্রতিনিয়তই জমজমাট মাদকের ব্যবসা বেড়েই চলছে। যার ফলে মাদকসেবীর সংখ্যা প্রতিনিয়তই অত্র উপজেলায় বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে ধর্ষণ জনিত অপরাধ প্রতিদিন প্রায় ২০-২৫টি রেজিঃবিহীন মটর সাইকেল নিয়ে কিছু চি‎িহ্নত মাদক ব্যবসায়ী ও মাদকসেবী সিমান্ত রাস্তা ধাবিয়ে বেড়াচ্ছে এবং প্রত্যন্ত গ্রাম অঞ্চলে মুঠো ফোনের মাধ্যমে যোগাযোগ করে নির্ধারিত স্থানে এ সমস্ত মাদক দ্রব্য পৌছে দিচ্ছেন।

স্থানীয়রা আরো জানায় ২-৪ জন মাদক ব্যবসায়ীকে থানা পুলিশ ধরলেও অধিকাংশই থেকে যাচ্ছে লোক চক্ষুর অন্তরালে। স্থানীয়রা হালুয়াঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার আলমগীর পিপিএম এর হস্তক্ষেপ প্রয়োজন কামনা করেন। পাশাপাশি মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে থানা পুলিশের জুড়ালো অভিযানের আহব্বান জানান।

(প্রতিকী ছবি)

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares