| | বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

শ্রীলঙ্কায় নিষিদ্ধ হতে পারে বোরকা ও নিকাব

প্রকাশিতঃ ৫:২৭ অপরাহ্ণ | এপ্রিল ২৩, ২০১৯

নিউজ ডেস্ক: ভয়াবহ বোমা হামলার পর শ্রীলঙ্কায় বোরকা ও নিকাব নিষিদ্ধ করার পরিকল্পনা করছে সরকার। সরকারের উচ্চ পর্যায়ের এক সূত্রের বরাত দিয়ে শ্রীলঙ্কার ডেইলি মিররের খবর, রবিবার হামলার পর গোয়েন্দারা যে সন্দেহ ও প্রমাণাদি পেয়েছেন, তাতে তাদের ধারণা হামলায় বিপুল সংখ্যক নারী জড়িত।

ওই সূত্র জানায়, সরকার মসজিদ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় এই পদক্ষেপ বাস্তবায়নের পরিকল্পনা করছে এবং গতকাল প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনের সঙ্গে এ বিষয়ে সরকারের বেশ কয়েকজন মন্ত্রীর কথা হয়েছে।

স্কুল ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ, ফের দেখা না করায় ভিডিও ইন্টারনেটে

বৈঠকে উল্লেখ করা হয়, ১৯৯০ এর দশকের গোড়ার দিকে উপসাগরীয় যুদ্ধের আগ পর্যন্ত শ্রীলঙ্কায় মুসলিম নারীদের ঐতিহ্যবাহী পোশাক হিসেবে বোরকা ও নিকাব কখনও অংশীদার ছিল না। তারা মুসলিম নারীদের পোশাকে চরমপন্থীদের উপাদান দেখছেন বলেও জানান।
রবিবার দুপুর ২টা ১৫ মিনিটে কলম্বোর দিমাটাগোদায় একটি বাড়িতে পুলিশি অভিযান চলার সময় অষ্টম বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তিন পুলিশ কর্মকর্তা নিহত হন। গোয়েন্দাদের দাবি, এ ঘটনায় বেশ কিছু নারী জড়িত ছিল, যারা বোরকা পরে পালিয়ে যায়।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares