| | মঙ্গলবার, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

সংসদ নির্বাচনে আ.লীগের ব্যয় ১ কোটি ৫ লাখ টাকা

প্রকাশিতঃ ৪:১৬ অপরাহ্ণ | এপ্রিল ২৩, ২০১৯

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যয়ের হিসাব নির্বাচন কমিশনে (ইসি) দাখিল করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

রবিবার প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা হোসেন তৌফিক ইমামের (এইচটি ইমাম) নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসিতে যায়।

আগারগাঁও নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে এ হিসাব জমা দেন তিনি। দলটির দাবি অনুযায়ী এই নির্বাচনে তাদের দলীয়ভাবে ব্যয় হয়েছে এক কোটি পাঁচ লাখ টাকা।

গণমাধ্যম কর্মীদের সুরক্ষায় দুটি আইন আসছে : তথ্যমন্ত্রী

গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী প্রতিটি রাজনৈতিক দলকে নির্বাচন শেষ হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে তাদের নির্বাচনী ব্যয়ের হিসাব ইসিতে জমা দিতে হবে। কোনো দল ৯০ দিনের মধ্যে ব্যয়ের হিসাব জমা দিতে না পারলে ইসি তাদের সতর্ক করে নোটিশ দিয়ে পরবর্তী ৩০ দিনের মধ্যে হিসাব জমা দেয়ার নির্দেশ দিতে পারবে। এ সময়ের মধ্যে কোনো দল হিসাব জমা দিতে ব্যর্থ হলে ইসি তাদের ১০ লাখ টাকা জরিমানা করে পরবর্তী ১৫ দিনের মধ্যে হিসাব জমা দেয়ার নির্দেশ দিতে পারবে। এ ধাপেও কোনো দল হিসাব দিতে ব্যর্থ হলে ইসি সেই দলের নিবন্ধন বাতিল করতে পারবে।

বিধি অনুযায়ী গত ৩১ মার্চের মধ্যে নির্বাচনী ব্যয়ের হিসাব দেয়ার কথা ছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া রাজনৈতিক দলগুলোর কোনটিই হিসাব জমা দেয়নি। পরে ইসি চিঠি দিয়ে তাদের ৩০ দিনের মধ্যে হিসাব জমা দেয়ার জন্য বলে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares