| |

শ্রীলঙ্কায় আরো হামলার ষড়যন্ত্র করছে সন্ত্রাসীরা : যুক্তরাষ্ট্র

প্রকাশিতঃ 7:40 pm | April 22, 2019

আন্তর্জাতিক ডেস্ক: রোববার (২১ এপ্রিল) ইস্টার সানডের পরবের মধ্যে দুই দফায় তিনটি গির্জা ও চারটি হোটেলসহ আট জায়গায় বোমা হামলা চালিয়ে ২৯০ জনকে হত্যা এবং আরও প্রায় ৫০০ মানুষকে আহত করার পরও ফের দেশটিতে আরো হামলার ষড়যন্ত্র করছে সন্ত্রাসী গোষ্ঠীরা, এমন সতর্কবাণী দিয়েছে মার্কিন পররাষ্ট্র দপ্তর।

নারীর প্রতি সহিংসতা রোধে যশোরের শার্শা উপজেলা পূজা উদযাপন পরিষদের মানববন্ধন

আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স জানাচ্ছে, গতকাল (২১ এপ্রিল) মার্কিন পররাষ্ট্র দপ্তরের জারিকৃত ভ্রমণবিষয়ক সংশোধিত এক সতর্কবার্তায় বলা হয়, “সন্ত্রাসীরা সামান্য সতর্কতা বা কোনো ধরনের সতর্কতা ছাড়াই হামলা চালাতে পারে।”

সতর্কবার্তায় আরও বলা হয়, “হামলার সম্ভাব্য লক্ষ্যবস্তু হতে পারে পর্যটন স্থান, পরিবহনের কেন্দ্রস্থল, বিপণিবিতান, হোটেল, উপাসনালয়, বিমানবন্দর ও অন্যান্য জনবহুল স্থান।”

বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ দেশটির তিনটি গির্জা ও চারটি বিলাসবহুল হোটেলে হামলা হওয়ার পর এখনো কেউ এর দায় স্বীকার না করায় তা রহস্যাবৃতই রয়ে আছে। তবে কারো কারো ধারণা- এই হামলার মধ্য দিয়ে শ্রীলঙ্কায় জাতিগত সংঘাত আবার চাঙ্গা হয়ে উঠতে পারে। এ ঘটনার পর দেশটির পুলিশ ২৪ জনকে গ্রেপ্তার করেছে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares