| | রবিবার, ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী |

বাংলাদেশের সেই ম্যাচ মনে পড়ে ধোনীর?

প্রকাশিতঃ ৭:০৭ অপরাহ্ণ | এপ্রিল ২২, ২০১৯

অনলাইন ডেস্ক :ভারতের বিপক্ষে ২০১৬ সালের ২৩ মার্চ টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের সেই ম্যাচের কথা মনে আছে।  বাংলাদেশ শেষ ওভারে মাত্র এক রানে হারে। ব্যাঙ্গালুরুতে হয়েছিল ওই ম্যাচ। শেষ ওভারে জয়ের জন্য ১১ রান দরকার ছিল দলের। মাহমুদুল্লাহ-মুশফিক তিন বলে ৯ রান তুলে নেন।

শ্রীলংকায় মধ্যরাত থেকে জরুরি অবস্থা

এরপর চতুর্থ ও পঞ্চম বলে আউট হয়ে ফেরেন মুশফিক এবং মাহমুদুল্লাহ। বোলার হার্ডিক পান্ডিয়ার কাঁধে তখন এক বলে দুই রান আটকানোর দায়িত্ব। ওই ম্যাচে হারলে ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপ থেকে আগেভাগেই বিদায় ভারতের। ধোনী শেষ বলের আগে কোহলি, যুবরাজ, আশিষ নেহেরাকে নিয়ে বুদ্ধি ফাঁদলেন। উইকেটের পেছনে ধোনী এক হাতের গ্লাভস খুলে দাঁড়ালেন। হার্ডিক অফের বাইরে বল করলেন। ক্রিজে থাকা শুভাগত হোম ব্যাটে-বলে করতে পারলেন না। বল না ছুঁড়ে, দৌড়ে এসে মুস্তাফিজকে রান আউট করে দিলেন ধোনী।ব্যাঙ্গালুরুর ঘরের মাঠে ঠিক একইভাবে এবার ম্যাচ হেরেছে ধোনীর দল চেন্নাই সুপার কিংস। শেষ ওভারে জয়ের জন্য ধোনীদের দরকার ছিল ২৬ রান। প্রথম পাঁচ বলে ধোনীর চার-ছক্কায় ২৪ রান খান উমেশ যাদব। শেষ বলে জয়ের জন্য দুই রান বাকি চেন্নাইয়ের। ব্যাঙ্গালুরু সিদ্ধান্ত নিলো ধোনীকে অফে বল করবেন। কারণ অফের মাঠ ছোট। সিঙ্গেল নিলে দুই রান করা কঠিন। আর লেগ সাইটের মাঠ বড়। লেগে বল গেলে যে করেই হোক ধোনী দুই রান নিয়ে নেবেন।

আফগানদের বিশ্বকাপ দলে হামিদ হাসান

কথা মতো বল দেওয়া হলো অফে। স্লোয়ার ডেলিভারি। বল করার আগে উইকেটের পেছনে থাকা পার্থিব প্যাটেল এক হাতের গ্লাভস খুলে দাঁড়ালেন। ধোনী শেষ বল ব্যাটে লাগাতে পারলেন না। ওপর প্রান্তে থাকা শার্দুল ঠাকুর রান নেওয়ার জন্য দৌড়ালেন। কিন্তু রান নিতে পারলেন না তিনি। তাকে আউট করে দিলেন পার্থিব প্যাটেল।ম্যাচের শেষ দিকে, বিশেষত শেষ ওভারে রান তোলা শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন ভারতীয় সাবেক অধিনায়ক ধোনী। এ ম্যাচের তিনি টি-২০ ক্যারিয়ার সেরা ৮৪ রান করেন। তার দল ২৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে। সেখান থেকে দলের হাল ধরে জয়ের বন্দরে দলকে প্রায় ভিড়িয়েই ফেলেন ধোনী। কিন্তু বাংলাদেশের বিপক্ষে পাতা ধোনীর পুরনো সেই ফাঁদে আটকা পড়লেন তিনি। ধোনীর কি সে কথা মনে পড়ে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares