| | শনিবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

কলকাতায় ‘প্রমোশন’ চান রাসেল

প্রকাশিতঃ ৭:০৩ অপরাহ্ণ | এপ্রিল ২০, ২০১৯

স্পোর্টস ডেস্ক : চলতি আসরে কলকাতা নাইট রাইডার্সের সেরা ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। শুধু কলকাতা কেন, ৯ ম্যাচে ৩৭৭ রান নিয়ে টুর্নামেন্টে এখনো পর্যন্ত চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। সেরা দশের তালিকায় সবচেয়ে বেশি ৭৫.৪০ গড়টাও তার।

কিন্তু কলকাতা টিম ম্যানেজম্যান্টের ব্যাটিং পরিকল্পনার কারণে কখনোই ছয় বা সাত নম্বরের আগে ব্যাটিংয়ে নামার সুযোগ হয় না রাসেলের। আর যখন তিনি ব্যাটিংয়ে নামেন, তখন হয় বল হাতে থাকে অল্প কিংবা রান বাকি থাকে অনেক।

যেমন শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে রাসেল যখন ব্যাট করতে নামেন যখন ওভারপ্রতি প্রায় ১৭ রান করে ৪৯ বলে ১৩৫ রানের প্রয়োজন কলকাতার। আপাতদৃষ্টিতে এটি বেশ কঠিন হলেও অসম্ভব নয়। এই কঠিন কাজটি করতে নেমে রাসেল খেলেন ২ চার ও ৯ ছয়ের মারে ২৫ বলে ৬৫ রানের ইনিংস। যোগ্য সঙ্গ দেন নিতীশ রানা। বাকি ২৪ বলে ৫৪ রান করেন তিনিও।

পোর্তোকে হারিয়ে সেমিতে বার্সাকে পেল লিভারপুল

তবু জয়ের জন্য তা যথেষ্ঠ প্রমাণিত হয়নি। রানা ও রাসেল মাত্র ৪৮ বলে গড়েন ১১৮ রানের জুটি। এর আগে ক্রিস লিন (২ বলে ১), সুনিল নারিন (১৬ বলে ১৮), শুভমান গিল (১১ বলে ৯) এবং রবিন উথাপ্পা (২০ বলে ৯) লিখেছেন ব্যর্থতার গল্প। যে কারণে শেষমেশ ঘরের মাঠে জিততে পারেনি কলকাতা।

দলের মিডলঅর্ডারদের এমন ব্যর্থতার পর ব্যাটিং অর্ডারে নিজের প্রমোশনের আবদার করেছেন রাসেল। ওপরের দিকে ব্যাটিং করলে আরও সময় পাবেন বলেই এমন চাওয়া তার। ম্যাচ শেষে তিনি জানিয়েছেন এমন কথা।

রাসেল বলেন, ‘আমি বিশ্বাস করি আমার আরও ওপরের দিকে ব্যাট করা উচিৎ। সত্যি বলতে দল হিসেবে আপনাকে মাঝেমধ্যে ভিন্ন কিছুর চিন্তা করতেই হবে। যখন দলের বিপর্যয় দেখা দেয়, তখন পরিস্থিতি সামাল দিতে চার নম্বরে ব্যাটিংয়ে পাঠালে আমি খুশিই হবো।’

জুভেন্টাসকে উড়িয়ে সেমিতে আয়াক্স

ব্যাঙ্গালুরুর বিপক্ষে ২১৪ রান তাড়ার ম্যাচে দলের খারাপ অবস্থার কথা উল্লেখ করে রাসেল বলেন, ‘দেখুন ২১৪ রান তাড়া করার ম্যাচে আমি যখন ব্যাটিংয়ে নামলাম তখন দল খুব ভালো অবস্থায় ছিলো না। তখন নিতীশ (রানা) আমাকে জিজ্ঞেস করলো, কী ভাবছি? আমি বললাম যে ইতিবাচক ব্যাটিংয়ের কথাই চিন্তা করি সবসময়।’

‘কিন্তু ব্যাটিংয়ে নেমেই ওভারপ্রতি ১৪-১৫ রান তাড়া করা কখনোই আদর্শ পরিস্থিতি নয়। হ্যাঁ আমি হয়তো এসব পরিস্থিতির সঙ্গে পরিচিত, অনেকবার এমন অবস্থার মুখোমুখি হয়েছি। কিন্তু আপনাকে দল হিসেবে এটা নেয়ার সামর্থ্য থাকতে হবে। আমাদের বিশ্বাস করতে হবে যে ২১৪ রান করা সম্ভব। এবং দেখুন আমরা মাত্র ১০ রান দূরে ছিলাম। যা শুধু দুইটি শটের ব্যাপার’- আরও বলেন রাসেল।

বিশ্বকাপে ভারতের ২ তারকার স্বপ্ন পূরণ, এক জনের শেষ

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares