| | বুধবার, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪০ হিজরী |

ভুয়া দলিল সৃজন করে পটিয়া ভূমি অফিসে নামজারী করার চেষ্টা’র অভিযোগ

প্রকাশিতঃ ১২:৩০ পূর্বাহ্ণ | এপ্রিল ২০, ২০১৯

নিজস্ব সংবাদদাতা, পটিয়া : ভুয়া দলিল সৃজন করে পটিয়া ভুমি অফিসের কিছু অসাধু কর্মচারী’র যোগসাজসে একটি ভূমিদস্যু চক্র নামজারী করার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে গত ১১ এপ্রিল পৌরসভার সুচক্রদন্ডী ২ নং ওয়ার্ড এলাকার ননী গোপাল সর্দার বাদী হয়ে একই এলাকার বাসু দেব সর্দার গং এর বিরুদ্ধে পটিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা বরাবরে অভিযোগ দায়ের করে।

অভিযোগ সূত্রে জানাযায়, পটিয়া পৌরসভার ২নং ওয়ার্ড সুচক্রদন্ডী গ্রামের মৌরশী সূত্রে প্রাপ্ত জায়গায় বিএস ৯৮৪ নং খতিানের বিএস ৪৪৫,৪৪৮,৪৫২ দাগ ভুক্ত জায়গায় দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে বসবাস করে আসছে। উক্ত জায়গায় তাদের নামে নামজারী’র খতিয়ানও রয়েছে। প্রতিপক্ষ বাসু দেব সর্দার গং ভূমিদস্যু চক্র ১২/০৫/১৯৭০ সালের নং-১৩১৫ ভুয়া দলিল সৃষ্টি করে পটিয়া ভূমি অফিসের কিছু অসাধু কর্মচারী’র সহযোগিতায় তাদের জায়গার নামজারী করার চেষ্টা চালাচ্ছে।

এ ব্যাপারে পটিয়া যুগ্ন জেলা জজ আদালতে মামলা নং-৫৭/২০১৩ মামলা বিচারাধীন রয়েছে। এ বিষয়ে ভুক্তভোগী ননী গোপাল সর্দার ভূমিদস্যু চক্র হাত থেকে তার পৌত্রিক জায়গা জমি রক্ষা’র জন্য আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রশাসনে নিকট আবেদন জানিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা হাবিবুল হাসান জানান, ভুক্তভোগী ননী গোপাল সর্দারের একটি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে উপজেলা সহকারি কমিশনার ভূমিকে নির্দেশ দেয়া হয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares