| |

দেশের সার্বিক উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ : খাদ্যমন্ত্রী

প্রকাশিতঃ 8:49 pm | April 16, 2019

নিজস্ব প্রতিবেদক : বস্তুনিষ্ঠ ও গঠনমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে সরকারকে সহযোগিতা প্রদানের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে অভুতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে এবং হচ্ছে, তা সংবাদপত্র এবং টেলিভিশনে নিয়মিত তুলে ধরে সাংবাদিকরা সরকরাকে আরও উন্নয়ন সাধনে উৎসাহিত করছেন।

পাশাপাশি দেশের নানাবিধ সমস্যা এবং সম্ভাবনার কথা তুলে ধরে সরকারকে সেসব সমস্যা এবং সম্ভাবনার আলোকে পরিকল্পনা গ্রহণের ক্ষেত্রে সহযোগিতা করছেন। কাজেই একটি দেশের সার্বিক উন্নয়ন এবং সরকারকে গঠনমুলক ভুমিকা পালনে দিক নির্দেশনা দিতে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ন।

সোমবার দিনগত রাত সাড়ে ৯টায় নওগাঁ জেলা প্রেসক্লাবের ২০১৯ সালের জন্য নির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নওগাঁ জেলা প্রেসক্লাব চত্বরে আয়োজিত এই অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মোঃ নবির উদ্দিন। খাদ্যমন্ত্রী নবনির্বাচিত সদস্যদের ফুল দিয়ে অভিনন্দন জানান।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন পিপিএম এবং নওগাঁ জেলা প্রেসক্লাবের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ হারুন-অল-রশিদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম রফিক, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, জেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা এ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাডভোকেট সরদার সালাহ উদ্দিন মিন্টু, প্রেসক্লাবের সহ-সভাপতি শফিকুল ইসলাম খোকন, সাধারন সম্পাদক মোঃ নাছিমুল হক বুলবুল, এবং সাংবাদিক ফরিদুল করিম তরফদার ফরিদ।

খাদ্যমন্ত্রী বলেন, পর পর দুই ধাপের সরকার পরিচালনায় দেশের অনেক উন্নয়ন সাধিত হয়েছে। সেই ধারাবাহিকতা রক্ষায় পুনরায় তৃতীয়বারের মত আওয়ামীলীগকে দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছেন জনগন। দেশ এবং সরকারের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র এখনও অব্যাহত রয়েছে। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরন করছে।

দুর্নীতি ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে সঠিক এবং তথ্যনির্ভর সংবাদ প্রচার করে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গঠনে সকলের ঐকান্তিক সহযোগিতা কামনা করেছেন তিনি। পরে আয়োজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানে ফারহানা ইয়াসমিন শিল্পী, জয়নাল আবেদীন, অপূর্ব কুমার, নওগাঁ বাউলের রিজভী, এনামুল এবং রিক্তা সংগীত পরিবশেন করেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares