| |

শেষ হলো রমনা ঢাবির বৈশাখ

প্রকাশিতঃ 6:15 pm | April 14, 2019

স্টাফ রিপোর্টার : রাজধানী ঢাকায় আজ রোববার (১৪ এপ্রিল) সকাল ৬টা ১৫ মিনিটে সূর্যকে বন্ধনার মধ্য দিয়ে শুরু হয় বৈশাখ উদযাপন। নববর্ষ উদযাপনে এরপর ছিল বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা। সারাদিন নানা আয়োজনের মধ্য দিয়ে রাজধানীবাসী উদযাপন করেছে বাঙালির ঐতিহ্যবাহী উৎসব পহেলা বৈশাখ, ১৪২৬।

যার শুরু আছে, তার তো শেষও আছে। প্রকৃতির এ নিয়ম মেনেই যেন শেষ হয়েছে আজকের বৈশাখ উদযাপন। রমনা ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকা থেকে বিকেল ৫টা থেকে দর্শনার্থীদের চলে যাওয়ার নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিকেল ৪টা ২৪ মিনিটে রমনা পার্ক কর্তৃপক্ষের ঘোষণায় বলা হয়, ‘রমনা পার্কে সবধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী, পার্কে আসা দর্শনার্থীদের বিকেল ৫টার থেকে বেরিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হলো।’ ঢাবি কর্তৃপক্ষও একই ধরনের ঘোষণা দিয়েছে।

বৈশাখের এ প্রথম দিনে সারাদিন ছিল সূর্যের আলোয় উজ্জ্বল। উজ্জ্বল থাকায় এর তাপও ছিল যথেষ্ট। গরমে হাঁসফাঁস করা দর্শনার্থীদের একটা বড় অংশ আশ্রয় নিয়েছিলেন রমনা পার্কের গাছের ছায়ায়।

বিকেল ৪টা ২৪ মিনিটের পর যখন বেরিয়ে যাওয়ার জন্য বলা হচ্ছিল, তখনও যেন দর্শনার্থীদের পার্ক ছাড়ায় কোনো মন নেই। তবে ৪টা ৪০ মিনিটের দিকে অনেককে বের হওয়ার জন্য প্রস্তুতি নেন।

এদিকে বাঙালির ঐতিহ্যবাহী উৎসবকে ঘিরে নেয়া হয়েছিল বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া পহেলা বৈশাখ ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ধরনের উসকানি, গুজব বা প্রোপাগান্ডায় কান না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares