| |

গোবিন্দগঞ্জে বাংলা নববর্ষ উদযাপন

প্রকাশিতঃ 1:53 pm | April 14, 2019

নিজস্ব প্রতিবেদক : গোবিন্দগঞ্জে ব্যাপক আনন্দ উল্লাস আর বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বাঙ্গালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে। সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠনের যৌথ আয়োজনে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী, উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান ও উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মনের নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী সহ বিভিন্ন কলেজ, স্কুল, ও সংগঠনের শিক্ষক, শিক্ষার্থী, নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

শোভাযাত্রায় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসার সহ কর্মকর্তা ও নেতাকর্মীরা সাদা-লাল পাঞ্জাবী, গলায় গামছা আর মাথায় লাল টুপি, নারীরা লাল-সাদা শাড়ি, হাত ভর্তি কাচের চুড়ি আর খোপায় সাদা বেলী ফুল পড়েছেন। শিশুরাও সেজেছে লাল- সাদাসহ বিভিন্ন রঙ্গে। ঐতিহ্যবাহী গরুর গাড়ী, মহিষের গাড়িতে চড়ে কিশোর-যুবকেরা গায়ে রঙ মাখিয়ে ঢাক-ঢোল, বাঁশি বাজিয়ে নেচে গেয়ে পহেলা বৈশাখ নববর্ষ পালন করেছে।

সাঁওতাল সম্প্রদায়ের মেয়েরা তাদের ঐতিহ্যবাহী নাচে শোভাযাত্রায় অংশ গ্রহণ করে। যেন বাংলার চিরায়ত সাজে নববর্ষ বরণ করছে সবাই। এরপর উপজেলা পরিষদ চত্বরে ২দিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন, উপজেলা পরিষদ চত্বরে পান্থা-ইলিশ খাওয়ার ধুম ও বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares