| | মঙ্গলবার, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

বিশ্বকাপের আগে টাইগার শিবিরে ইনজুরি আতঙ্ক’

প্রকাশিতঃ ৫:২৫ অপরাহ্ণ | এপ্রিল ১৩, ২০১৯

ক্রীড়া প্রতিবেদক: আইসিসি ওয়ানডে বিশ্বকাপের বাকি আর মাত্র মাত্র ৪৭ দিন। ইতোমধ্যেই অংশগ্রহণকারী দলগুলো প্রাথমিক অনুশিলনও শুরু হয়ে গেছে। যেখানে অন্যান্য দলগুলো নিজেদের গুছিয়ে নেওয়া ও বিভিন্ন পরিকল্পনায় সময় পার করছে, বাংলাদেশের সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড ঠিক তখন ইনজুরির কবলে টাইগার স্কোয়াডের সদস্যরা। যাদেরকে স্কোয়াডের অংশ হিসেবে এরই মধ্যে ভেবে নেওয়া হয়েছে তাদের মধ্যে একাধিক চোটে পড়ে আছেন আর কেউ পুনর্বাসনে সময় ব্যয় করছেন। মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমরা মাঠে ফেরার পথে থাকলেও মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেনরা ফিরতে দেরি হবে আরও। এমন অবস্থায় জেনে নেওয়া যাক কার চোটের কী অবস্থা-

মাহমুদউল্লাহ: দীর্ঘদিন ধরেই কাঁধের চোটে ভুগছেন জাতীয় দলের নির্ভরযোগ্য ও অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ চার মাস টানা ম্যাচ খেলার কারণে বিশ্রামের তেমন সুযোগ পাননি। গত সপ্তাহে ১৫ দিনের বিশ্রাম দেন চিকিৎসকরা। মাহমুদউল্লাহর চোট গ্রেড-৩ টিয়ারের। পুরোপুরি সুস্থ হতে আরো সময় লাগবে তার তবে পুনর্বাসনের অংশ হিসেবে নিয়মিত অনুশীলন চালিয়ে যাচ্ছেন তিনি।

মুশফিক : রিবের চোট কিছুটা সেরে উঠলেও পাজরের পুরানো ব্যথা বেশ ভোগাচ্ছে মুশফিকুর রহিমকে। যদিও স্ক্যান করিয়েও খারাপ কিছু পাওয়া যায়নি উইকেটরক্ষক ব্যাটসম্যানের। একমাত্র ঔষুধ ও বিশ্রামেই সেরে উঠতে পারেন তিনি। যদিও অনুশীলন করেছেন মুশফিক। রানিং করছেন নিয়মিতই।

ব্রুনাইয়ের সঙ্গে বাংলাদেশের ৬ এমওইউ সই

রুবেল : সাইড স্ট্রেইন চোটের কারণে চলমান ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) অংশ নিচ্ছেন না রুবেল হোসেন। লিগের ম্যাচ চলাকালীনই গেলো মাসে সাইড স্ট্রেইনের চোটে পড়েন। তবে চিকিৎসক জানিয়েছেন, বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে যাবেন ডানহাতি এই পেসার।

সাইফউদ্দিন : টেনিস এলবোর চোট নিয়েও প্রিমিয়ার লিগ চালিয়ে যাচ্ছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। বোলিং কিংবা ব্যাটিংয়ে কোনো সমস্যা হচ্ছে না। তবে ফিল্ডিংয়ে জোরে বল থ্রো করতে সমস্যা হচ্ছে। যদিও চিকিৎসক তাকে নিয়ে খুব একটা চিন্তিত নন। আয়ারল্যান্ড ক্যাম্পেও অংশ নিতে পারবেন বলেই ধারণা করা হচ্ছে।
মিরাজ : প্রিমিয়ার লিগের মাঝে আঙুলে চোট পান এই স্পিনিং অলরাউন্ডার। তবে চিকিৎসক জানিয়েছেন চোট তেমন গুরুতর নয়। যদিও দুই দিনের বিশ্রাম দেওয়া হয়েছে তাকে।

মোস্তাফিজ : চোটের তালিকায় সবশেষ নাম লিখিয়েছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। চার বছর পর প্রিমিয়ার লিগে ফিরে শুরুটাও ভালোই করেন। তবে গত বৃহস্পতিবার তার মাঠে নামার কথা থাকলেও তা পারেননি। আগের দিন অনুশীলনে বাঁ পায়ের গোঁড়ালিতে চোট পান তিনি। দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে এই পেসারকে। তবে স্বস্তির খবর হলো, বিশ্বকাপ খেলা নিয়ে সংশয় নেই তার। মূলত তাকে নিয়ে কোনো ঝুঁকি না নিতেই এই বিশ্রাম।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares