| | মঙ্গলবার, ৯ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪শে মুহাররম, ১৪৪১ হিজরী |

নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৮

প্রকাশিতঃ ১১:১৪ অপরাহ্ণ | এপ্রিল ১২, ২০১৯

স্টাফ রিপোর্টার : জয়পুরহাট সদর উপজেলার বানিয়াপাড়া এলাকায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে আটজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন শিশু রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২৮ জন।

শুক্রবার দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

জয়পুরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিদর্শক সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতদের মধ্যে ছয়জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার উচনা গ্রামের মৃত আমিরুল ইসলামের স্ত্রী জায়রা বেগম (৫৫), একই উপজেলার রতনপুর গ্রামের শামসুদ্দিনের স্ত্রী জাকিয়া বেগম (৬৫), কড়িয়া গ্রামের হুমায়ন কবিরের শিশুকন্যা হুমাইদা (৭), রংপুরের পীরগঞ্জ উপজেলার দিলীপ কুমারের শিশুকন্যা রিপা (৩), বগুড়া সদরের দরমোহনী গ্রামের আবু বক্করের স্ত্রী হেনা খাতুন (৩৮) ও গাইবান্ধা জেলার আমবাড়ী গ্রামের আব্দুল জলিলের মেয়ে মোছা. শারমিন আক্তার (১৭)। তবে নিহত অন্য দুজনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, আজ দুপুরে বগুড়া থেকে ছেড়ে আসা এমপি পরিবহনের একটি বাস জয়পুরহাটের দিকে যাওয়ার পথে জয়পুরহাট-বগুড়া সড়কের বানিয়াপাড়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই পাঁচ নারী ও তিন শিশু নিহত হয়। এতে গুরুতর আহত হন আরও অন্তত ২৮ জন।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করায়। আহতদের মধ্যে আটজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়েছে।

জয়পুরহাট জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, বাসটি চালাচ্ছিলেন জিয়া নামে একজন চালক। এ ঘটনায় তিনি ও তার সহকারীও (হেলপার) আহত হয়েছেন। মোটর শ্রমিকের তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা মনে করছেন, রাস্তায় অনেক জায়গায় গর্ত থাকার কারণে চালক গাড়িটি নিয়ন্ত্রণ করতে পারেনি অথবা স্টিয়ারিংয়ের কোনো একটি যন্ত্র খুলেও এই দুর্ঘটনা ঘটতে পারে।

তাছাড়া দ্রুতগতিতে গাড়ি চালানোর বিষয়টিও উড়িয়ে দেননি মোটর শ্রমিকের এই নেতা।

জয়পুরহাট সদর থানার ওসি সিরাজুল ইসলাম জানান, দুর্ঘটনার পর মৃতদেহগুলো উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতদের পরিবারকে তাৎক্ষণিকভাবে জয়পুরহাট জেলা প্রশাসন ও পৌর মেয়রের পক্ষ থেকে ৬ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

এ ঘটনায় যানবাহন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares