| | মঙ্গলবার, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

রাবির ছাত্রী হলে অনিয়ম বন্ধের দাবি

প্রকাশিতঃ ৪:৩৭ অপরাহ্ণ | এপ্রিল ১১, ২০১৯

অনলাইন ডেক্স :রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রী হলগুলোতে নিকতাত্মীয়দের থাকার অনুমতি দেওয়াসহ অন্যান্য সুযোগ-সুবিধার দাবিতে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

এসময় শিক্ষার্থীরা বলেন, দেশের বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা এখানে পড়ালেখা করি। বিভিন্ন প্রয়োজনে আমাদের কাছে আত্মীয়-স্বজনরা আসেন। তাদের কখনো কখনো আমাদের কাছে থাকারও প্রয়োজন হয়। কিন্তু হল কর্তৃপক্ষ শুধুমাত্র মাকে রাখার অনুমতি দেয়। অনেক সময় বোন, খালা, ফুফুর মতো নিকত্মাতীয়রা আসেন, কিন্তু তাদের হলে রাখতে দেওয়া হয় না। কিন্তু কেন এ নিয়ম? ছেলেদের হলে তো এ নিয়ম নেই।তারা আরও বলেন, হল কর্তৃপক্ষ বলে আমাদের নিরাপত্তার জন্য মা ছাড়া অন্য কাউকে রাখতে দেওয়া হয় না। আমরা এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আমরা আমাদের ও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা সম্পর্কে ভালো ধারণা রাখি। সুতরাং এ ধরনের নিয়ম নীতিমালার দ্রুত পরিবর্তন দাবি করছি।

‘অর্থের বিনিময়ে প্রাথমিকে শিক্ষক পদে চাকরির সুযোগ নেই’

মানববন্ধনে শিক্ষার্থীরা হলের পরিবেশ পরিচ্ছন্ন রাখা, ডাইনিং-ক্যান্টিনের পরিবেশ পরিচ্ছন্ন রাখা, শিক্ষার্থীদের সঙ্গে হল কর্মকর্তা-কর্মচারিদের ভালো আচরণ করাসহ আরও কয়েকটি দাবি জানান। রোকেয়া হলের শিক্ষার্থী শাকিলা খাতুনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন রহমতুন্নেসা হলের শিক্ষার্থী ইসমাত আরা জেরিন, জেসমিন আক্তার, মন্নুজান হলের জান্নাতুল নাঈম, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মাসুদ রানা প্রমুখ।এ সময় শিক্ষার্থীদের দাবির সঙ্গে সংগতি জানিয়ে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক রঞ্জু হাসান।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রহমতুন্নেসা হলের এক শিক্ষার্থীর বোন রাজশাহীতে চিকিৎসার জন্য আসেন। সেই শিক্ষার্থী তার বোনকে রাতে ওই হলে রাখেন। হলে রাত্রী যাপনের বিষয়টি জানতে পেরে হল কর্তৃপক্ষ পরেরদিন ভোর ৬টার দিকে শিক্ষার্থীর বোনকে হল থেকে বের করে দেন। এর প্রতিবাদে বুধবার বিকেলেও মানববন্ধন করেন শিক্ষার্থী।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares