| |

স্বার্থান্বেষীরা ধর্মকে ব্যবহার করে বিশৃঙ্খলা করছে : এসকে সিনহা

বাংলাদেশের জনপ্রিয় ও সর্বশেষ খবর পেতে আ্যপসটি ইনস্টল করুন

প্রকাশিতঃ 4:34 pm | July 07, 2017

কুমিল্লা প্রতিনিধি : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ‘একটি স্বার্থান্বেষী মহল ধর্মকে ব্যবহার করে দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করছে। এমনকি তারা সন্ত্রাসী ও জঙ্গিবাদী কর্মকাণ্ডে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ব্যবহার করে আসছে।’ বর্তমান সরকার ধর্ম নিয়ে বাড়াবাড়ি সহ্য করে না বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার দুপুরে কুমিল্লা কাপড়িয়াপট্টি শ্রী-শ্রী চাঁন্দমনি রক্ষা কালী পুনঃনির্মিত মন্দির উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, ‘তৃণমূল অঞ্চলের বিভিন্ন মসজিদে জুমার নামাজের আগে উস্কানিমূলক বক্তব্য দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে।’

এসকে সিনহা বলেন, ‘প্রত্যেকটি ধর্মই কল্যাণের কথা বলে। প্রশাসনের সব স্তরের কর্মকর্তা নিজেদের মধ্যে সমন্বয় রেখে প্রতিষ্ঠানসমূহে নজরদারি বাড়ালে জঙ্গিবাদ নিরসন করা সম্ভব হবে।’

প্রধান বিচারপতি বলেন, ‘আমাদের দেশ থেকে বিভিন্ন উন্নত রাষ্ট্রগুলোতে জঙ্গি ও সন্ত্রাসী হামলা বেশি হচ্ছে। বাংলাদেশে স্বল্পন্নোত রাষ্ট্র হওয়ায় ছোট ঘটনা ঘটলেও বিশ্ব মিডিয়ায় তোলপাড়ের সৃষ্টি হয়।’

এসময় বক্তব্য দেন সাবেক নির্বাচন কমিশনার এবং কুমিল্লার সাবেক জেলা ও দায়রা জজ মোহাম্মদ ছহুল হোসাইন, সদ্যবিদায়ী জেলা ও দায়রা জজ দেওয়ান মো. সফিউল্লাহ, জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, রামকৃষ্ণ মিশন ও রামকৃষ্ণ আশ্রমের সম্পাদক স্বামী বিশ্বেশ্বরানন্দ। সভাপতিত্ব করেন কুমিল্লার ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ জেবুরন্নেছা।

এ সময় উপস্থিত ছিলেন প্রধান বিচারপতির সহধর্মিণী সুষমা সিনহা ও কুমিল্লা জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেমায়েত উদ্দিন প্রমুখ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!