| | বুধবার, ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪১ হিজরী |

নেপালে ঝড়-বৃষ্টিতে ২৫ জনের মৃত্যু

প্রকাশিতঃ ১১:৫১ পূর্বাহ্ণ | এপ্রিল ০১, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : নেপালের দক্ষিণাঞ্চলে ঝড়-বৃষ্টিতে ২৫ জনের মৃত্যু হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সৃষ্ট বিভিন্ন দুর্ঘটনায় আরও কয়েকশ মানুষ আহত হয়েছে।

দেশের দক্ষিণাঞ্চলের বেশ কিছু গ্রামে ঝড় আঘাত হেনেছে। এসব এলাকায় পৌঁছাতে বেশ বেগ পেতে হয়েছে উদ্ধারকারীদের। ঝড়ের কারণে এসব এলাকার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

রোববার রাতে রাজধানী কাঠমান্ডু থেকে ১২০ কিলোমিটার দক্ষিণের বারা ও পারসা জেলার ওপর দিয়ে তীব্র ঝড়বৃষ্টি বয়ে গেছে। ক্ষতিগ্রস্ত অনেক দুর্গম এলাকায় উদ্ধারকারীরা এখনও পৌঁছাতে পারেননি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী খাদগা প্রসাদ অলি জানিয়েছেন, তিনি ২৫ জনের মৃত্যু এবং চারশ জন আহত হয়েছে বলে খবর পেয়েছেন। পুলিশ কর্মকর্তা সানু রাম ভত্তারাই বলেছেন, নিজেদের বাড়ি-ঘরের দেয়াল ভেঙে বা অন্যান্য ধ্বংসস্তুপের নিচে চাপা পড়েই অনেকের মৃত্যু হয়েছে।

ঝড় ও বজ্রপাতের কারণে বেশ কিছু এলাকায় গাছ, বৈদ্যুতিক ও টেলিফোনের খুঁটি উপড়ে পড়ায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares