| | শনিবার, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪১ হিজরী |

চীন যাচ্ছে বাংলাদেশি যুদ্ধজাহাজ ‘প্রত্যয়’

প্রকাশিতঃ ১০:১৫ অপরাহ্ণ | মার্চ ৩০, ২০১৯

স্টাফ রিপোর্টার : চীনে অনুষ্ঠেয় ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউতে অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘প্রত্যয়’ চট্টগ্রাম নৌজেটি ত্যাগ করেছে।

শুক্রবার (২৯ মার্চ) জাহাজটি নৌজেটি ত্যাগের সময় নৌবাহিনীর ঐতিহ্যবাহী রীতি অনুযায়ী সুসজ্জিত বাদকদল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে বিদায় জানায়।

এ সময় কমান্ডার বিএন ফ্লিট কমডোর এম কামরুল হক চৌধুরীসহ স্থানীয় নৌ কর্মকর্তা, নাবিক ও জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

আগামী ২২-২৫ এপ্রিল চার দিনব্যাপী এ মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, যুদ্ধবিমান এবং সামরিক ব্যক্তিবর্গ অংশ নেবেন।

‘বানৌজা প্রত্যয়’ জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এমএম মেহেদী হাসানের নেতৃত্বে ২৪ জন কর্মকর্তাসহ ১১৭জন নৌসদস্য এ মহড়ায় অংশ নেবেন।

নৌবাহিনী জাহাজের এ আন্তর্জাতিক মহড়ায় অংশগ্রহণের ফলে বাংলাদেশ ও অংশগ্রহণকারী বিভিন্ন দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ এবং নৌনিরাপত্তা বিষয়ক কূটনৈতিক সম্পর্ক জোরদার হবে এবং নৌ সদস্যদের পেশাগত মানোন্নয়ন সম্ভব হবে।

নৌ মহড়া ও শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ১৮ মে দেশে ফেরার কথা রয়েছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares