| |

স্বাধীনতার ৪৮ বছর পরে দেবীগঞ্জে পাড়ঘাট বধ্যভূমির স্মৃতি ফলক উন্মোচন

প্রকাশিতঃ 10:56 pm | March 26, 2019

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি : স্বাধীনতার ৪৮ বছর পর শিকড়ের সন্ধানে বঙ্গবন্ধু পরিষদের গবেষণা ও উপজেলা প্রশাসনের উদ্যোগ পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চীন মৈত্রী সেতু সংলগ্ন করতোয়া নদীর পরে পাড়ঘাট বধ্যভূমির স্মৃতি ফলক উন্মোচন করা হলো। উপজেলা প্রশাসনের আয়োজনে পাড়ঘাট বধ্যভূমিতে সর্ব স্তরের মানুষ শ্রদ্ধা জানান।

উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসা‌নের নেতৃত্বে সদ্য নির্বা‌চিত উপজেলা চেয়ারম্যান মা‌লেক চিশতী, ভাইস চেয়ারম্যান বাবুল সরকার, পরিমল দে সরকার, দেবীগঞ্জ থানার ও‌সি র‌বিউল হাসান সরকার, ও‌সি তদন্ত শাহা আলম, উপজেলা মুক্তিযোদ্ধা স্বদেশ রায়, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাংস্কৃতিক সংগঠন দেবীগঞ্জ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নাসির উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানি।

এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা সহ সর্ব স্তরের মানুষ বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন স্মৃতিফলকে। পরে জাতীয় গণহত্যা দিবসের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। স্বাধীনতার ৪৮ বছর ধরে বিভিশিখাময় সেদিনের নিহতের স্বজনদের দাবি পাড়ঘাটে বধ্যভূমি স্থাপন। আজ এই মহেন্দ্রখন দিনটিতে   শহীদরা পেল স্বীকৃতি। শহীদ পরিবারের সদস্যরা পেল শহীদের শ্রদ্ধা জানান জন্য বধ্যভূমির স্মৃতি ফলক।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares