| |

চাঁপাইনবাবগঞ্জে কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিতঃ 11:28 pm | March 22, 2019

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকে : চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ আম উৎপাদন কলাকৌশল ও সংগ্রহোত্তর ব্যবস্থাপনা শীর্ষক দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ও উপজেলা পরিষদের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা, আঞ্চলিক উদ্যাণতত্ত্ব গবেষণা (আম গবেষণা) কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শফিকুল ইসলাম, হর্টিকালচার সেন্টার এর উপ-পরিচালক ড. সাইফুর রহমান, সদর উপজেলা কৃষি অফিসার ড. মো. জাহাঙ্গীর ফিরোজ, আমচাষী মো, ইউসুফ আলী প্রমুখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ভোক্তাদের কাছে বিষমুক্ত ও পরিপক্ক আম বাজারজাতকরণে আমচাষী, বাগান মালিক, ব্যবসায়ীসহ সকলকে প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ করে তুলতে হবে। তাহলে দেশের মানুষ এই জেলা থেকে নিরাপদ আম সংগ্রহে আগ্রহী হবে। আর তখনই আমের বাজার সৃষ্টি এবং কৃষকরা ভাল দাম পাবে। সেক্ষেত্রে সকলের সহযোগিতা চান তিনি ।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares