| | মঙ্গলবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী |

শিবগঞ্জ-কানসাটে উৎসব মুখর পরিবেশে গাদ্দি খেলার ফাইনাল অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১০:১৬ অপরাহ্ণ | মার্চ ১৭, ২০১৯

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট আব্বাস বাজারে উৎসব মূখর পরিবেশে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গাদ্দী খেলার ফাইনাল টুর্নামেন্ট শনিবার (১৬ মার্চ) বিকালে অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ৩য় তম এই খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে
বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরি রওশন ইসলাম  উপস্থিত থেকে বিজয়ী বাবু মিয়ার দল ও বিজিত রুবেলের দলকে পুরস্কার হিসেবে বাই-সাইকেল বিতরণ করেন খেলার আয়োজক ও পৃষ্ঠপোষক কানসাট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি বিশিষ্ট সমাজসেবী মো, রেজাউল করিম।
তিনি বক্তব্য বলেন,  ছাত্র/ছাত্রী ও যুব সমাজের বিশেষ  মেধাবিকাশ, মাদকদ্রব্য নেসা থেকে ফেরা সহ শিশুদের বিনোদন, শিক্ষার্থীদের জ্ঞান সমৃদ্ধকরণ, প্রকৃতির নির্মল, সরস বায়ূ আহরণে বিনোদনের মনোমুগ্ধকর এক পরিবেশ সৃষ্টি হচ্ছে এই ঐতিহ্যবাহী গাদ্দী খেলা। তিনি আরও বলেন, পরবর্তী সময়ে লাঠি খেলা, ঝান্ডী খেলা, হা-ডু-ডু খেলা সহ সকল প্রকার গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলার আয়োজন করা হবে।
খেলায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, দেশের গর্বিত সন্তান ১১ বীর মুক্তিযোদ্ধা। ওনারা হলেন মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হোসেন, আতাউর রহমান, আব্দুর রাজ্জাক, খাইরুল ইসলাম, মফিজুল হক, আজিজুল ইসলাম, আব্দুর রহমান, আব্দুল হক, মোকবুল হক, একরামুল হক প্রমূখ। খেলার ধারাভাষ্য ছিলেন মোঃ কাজেম আলি। খেলায় কয়েক শতাধিক দর্শকের স্বতস্ফূর্ত উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares