| | শুক্রবার, ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী |

হামলার শিকার বাংলাদেশিদের জন্য মার্কিন রাষ্ট্রদূতের শোক

প্রকাশিতঃ ৯:০৭ অপরাহ্ণ | মার্চ ১৬, ২০১৯

স্টাফ রিপোর্টার : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার শিকার বাংলাদেশিদের জন্য শোক ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। শনিবার মার্কিন দূতাবাসের ভেরিফায়েড ফেসবুকে পেজে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোক জানান তিনি।

রবার্ট মিলার বলেন, ‘গতকালকে নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার শিকার বাংলাদেশিদের খবর জেনে আমি অত্যন্ত দুঃখিত। যুক্তরাষ্ট্র দূতাবাস কমিউনিটির পক্ষ থেকে প্রিয়জন হারানো পরিবারের প্রতি আমি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য আমরা প্রার্থনা করছি।

বাংলাদেশি জনগণ এবং পৃথিবীর মুসলিম কমিউনিটির সাথে আমরাও দুঃখ প্রকাশ করছি। ইসলামোফোবিয়া, ঘৃণা, ধর্মান্ধতা এবং সকল ধরনের সন্ত্রাসের প্রতি নিন্দা জানিয়ে আমরা আপনাদের সাথে আছি।

আমাদের ভয়ানক আমেরিকান গৃহযুদ্ধের প্রাদুর্ভাবের এক মাস আগে, প্রেসিডেন্ট আব্রাহাম লিংকন তার প্রথম উদ্বোধনী ভাষণে একটি বিভক্ত জাতিকে বলেছিলেন, ‘আমরা শত্রু না, কিন্তু বন্ধু। আমরা অবশ্যই শত্রু হব না। যদিও উত্তেজনাপূর্ণ আবেগ থাকতে পারে তবে তা যেন আমাদের বন্ধুত্বপূর্ণ বন্ধনের দৃঢ়তাকে ভাঙতে না পারে।’

লিংকন সেই দিনের প্রত্যাশা করেছিলেন যেদিন আমাদের আবেগগুলো আবারো ‘প্রকৃতির ভালো শক্তির’ সংস্পর্শে আসবে।

মহান বাংলাদেশের মানুষের সাথে একাত্ম হয়ে এই কঠিন সময়ে আমি এই আশাই করছি।’

উল্লেখ্য, পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে- নিউজিল্যান্ডে মসজিদে হামলার ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচজন।

আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এ ঘটনায় ৩ বাংলাদেশি নিখোঁজ আছেন বলেও জানা গেছে।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares