| |

পটিয়ায় ড্রেন নির্মাণকাজে গ্যাস লাইন ফেটে ৩ ঘন্টা সড়ক বন্ধ

প্রকাশিতঃ 11:19 pm | March 14, 2019

পটিয়া চট্টগ্রাম থেকে সেলিম চৌধুরী : পটিয়া পৌরসভা শহীদ ছবুর রোডে ৩ রাস্তার মোড়ে ড্রেন নির্মাণ কাজে মাটিকাটতে গিয়ে স্কেবেটরের ধাক্কায় গ্যাস লাইন ফেটে প্রায় ৩ ঘন্টা সড়ক বন্ধ এবং আতংকে ছিল সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টায় পৌরসদরের ক্লাব রোড এলাকায় ঘটনাটি ঘটে। ঘটনার প্রায় তিন ঘন্টা পর চট্টগ্রাম থেকে কর্ণফুলীর বাহারাবাদ গ্যাস কোম্পানী’র লোকাজন এসে ফুটো গ্যাস লাইনটি বন্ধ করে ঝুঁকিমুক্ত করে।

এসময় পটিয়া ফায়ার সার্ভিস ও থানা পুলিশের লোকজন এসে ঘটনাস্থালে পাহারা দিয়ে বিপদ মুক্ত করে। পরে পটিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: হাবিবুল হাসান ও পটিয়া থানার ওসি তদন্ত এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় প্রায় এক কিলোমিটার জুড়ে সব দোকানপাট বন্ধ ছিল। বন্ধ ছিল সাধারণ মানুষেল চলাচল। গ্যাস লাইন ফুটো হওয়ার জন্য স্থানীয়রা ঠিকাদারী প্রতিষ্ঠানকে দোষছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, পটিয়া থানার মোড় থেকে তালতলাচৌকি পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়কের দুই পাশে নালা নির্মাণ কাজ শুরু করে এয়াকুব এন্ড ব্রাদার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। বৃহস্পতিবার ক্লাব রোড এলাকায় শাহ আমির মার্কেটের সামনে নালা নির্মাণের জন্য স্কেবেটর দিয়ে মাঠি উপড়ে ফেলার কাজ করছিল।

এসময় মার্কেটের একটি গ্যাস লাইন উপড়ে ফেললে গ্যাস বের হয়ে চারিদিকে আতংক ছড়িয়ে পড়ে। পরে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের টেকনিশিয়ান ¯েœহা দত্তসহ একটি টিম এসে ফুটো হওয়া গ্যাস লাইনটি আটকে দিলে ওই এলাকা বিপদ মুক্তি করে। এ সময় স্থানীয় কাউন্সিলর ব্যাবসায়ী পৌর কর্তৃপক্ষে’র লোকজন এসে এ কাজে সহযোগিতা করেন।

পটিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সৌমেন বড়–য়া জানায়, স্কেবেটর দিয়ে নালার কাজ করার গ্যাস লাইন উপড়ে ফেললে গ্যাস বের হয়ে বড় বড় আওয়া হয়। ফায়ার সার্ভিস সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌছে এবং কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের লোকজনদের সহযোগিতা করলে গ্যাস লাইনটি আটকে দিয়ে ঝুঁকিমুক্ত করা হয়। শুক্রবার গ্যাস লাইনটি পুনরায় কাজ করে পুরোপুরি ঠিক করে দেয়া হবে।

পটিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: হাবিবুল হাসান জানান, পটিয়া ছবুর রোডে গ্যাস লাইন ফুটো হওয়ার ঘটনাস্থলে এসে দ্রুত গ্যাস ডিস্ট্রিবিশনের লোকজনকে খবর দিয়ে তারা ঘটনা স্থালে পৌছে গ্যাস লাইন বন্ধ করে এলাকাকে বিপদমুক্ত করেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares