| |

খুলনা দৌলতপুরে নাগরিক সংলাপ অনুষ্ঠিত

প্রকাশিতঃ 10:43 pm | March 14, 2019

খুলনা অফিস : রাষ্ট্রীয় সেবা সম্পর্কে সচেতন ও নাগরিক হিসেবে দায়িত্ব পালন বিষয়ে দৌলতপুরস্থ কাউন্সিলর কার্যালয় মিলনায়তনে বৃহস্পতিবার সকালে এক নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এ সংলাপের আয়োজন করে।

সংলাপে বক্তারা বলেন, সরকারি সেবা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন হতে হবে। পাশাপাশি নাগরিক হিসেবে রাষ্ট্রের প্রতি তার কর্তব্য সম্পর্কে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। মানুষ যদি আত্মকেন্দ্রিক জীবন যাপন করে তাহলে সমাজে ও রাষ্ট্রে নানা রকম অনিয়ম দেখা যায়। এজন্য মানুষের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ, দায়িত্বশীলতা ও নির্ভরশীলতা গড়ে তুলতে হবে।

এছাড়া অনুষ্ঠানে মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, জঙ্গিবাদ, দুর্নীতি, সামাজিক অবক্ষয়সহ নাগরিক বিভিন্ন সমস্যা ও এসবে সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সুন্দরবন একাডেমীর নির্বাহী পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদির। সভাপতিত্ব করেন রূপান্তরের প্রকল্প সমন্বয়কারী অসীম আনন্দ দাস।সংলাপে যুব উন্নয়ন, সমাজসেবা, প্রাথমিক শিক্ষা দপ্তরের কর্মকর্তাসহ মুক্তিযোদ্ধা, বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি, নারী সংগঠনের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!