| |

স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১২ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান

প্রকাশিতঃ 8:58 pm | March 10, 2019

স্টাফ রিপোর্টার : কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকসহ ১৩ ব্যক্তি-প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদকে ভূষিত করেছে সরকার। রবিবার (১০ মার্চ) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে পদকপ্রাপ্তদের নাম প্রকাশ করা হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (কমিটি ও অর্থনৈতিক) মোসামাৎ নাসিমা বেগম স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে এবছর ১২ ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে এ পুরস্কারের জন্য চূড়ান্ত মনোনীত করা হয়েছে।

স্বাধীনতা পদকপ্রাপ্ত বাকিরা হলেন- ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ডা. কাজী মিজবাহুন্নাহার, ব্রিগেডিয়ার জেনারেল ডা. নূরুন্নাহার ফাতেমা বেগম, ড. কাজী খলিকুজ্জামান আহমদ, মর্তুজা বশীর, অধ্যাপক ড. হাসিনা খাঁন।

আর শহীদ বুদ্ধিজীবী মোফাজ্জল হায়দার চৌধুরী (মরণোত্তর), শহীদ এটিএম জাফর আলম (মরণোত্তর), অধ্যাপক মোহাম্মদ খালেদ (মরণোত্তর), আব্দুল খালেককেও (মরণোত্তর)এবারের স্বাধীনতা পদক দেয়া হচ্ছে।

আর বিজ্ঞান ও প্রযুক্তি খাতে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটকেও দেয়া হচ্ছে স্বাধীনতা পদক।

মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে আগামী ২৫ মার্চ ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে মনোনীত স্বাধীনতা পদকপ্রাপ্ত ব্যক্তিদের ‘স্বাধীনতা পুরস্কার-২০১৯’-এর পদক তুলে দেয়া হবে।


দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares