| |

জ্যাডন সাঙ্কোকে নিয়ে পিএসজি-ম্যানইউর কাড়াকাড়ি

প্রকাশিতঃ 6:18 pm | March 05, 2019

স্পোর্টস ডেস্ক জ্যাডন সাঙ্কো ফুটবলবিশ্ব নামটা জানে বলে মনে হয় না। খোদ ইউরোপেই তিনি এখনো নিজের পরিচয়টা সেভাবে জাহির করতে পারেননি।

অথচ বরুসিয়া ডর্টমুন্ডের এই ইংলিশ তরুণকে কেনার জন্য যুদ্ধে নামতে যাচ্ছে পিএসজি ও ম্যানচেস্টার ইউনাইটেড। সেই যুদ্ধটা আবার ১০০ মিলিয়ন পাউন্ড বা ১৩২ মিলিয়ন ইউরোর!

গণমাধ্যমে চাউড় হয়েছে গ্রীষ্মের দলবদল সামনে রেখে এরই মধ্যে নিজেদের পছন্দের খেলোয়াড় ঠিক করে ফেলেছে ইউরোপিয়ান ক্লাবগুলো। জ্যাডন সাঙ্কোর ওপর নজর পড়েছে ইউরোপের দুই জায়ান্ট পিএসজি ও ম্যানচেস্টার ইউনাইটেডের।

গণমাধ্যমের খবর, ১৯ বছর বয়সী তরুণ এই উইঙ্গারকে কেনার জন্য যুদ্ধের প্রস্তুতিও নিয়ে ফেলেছে পিএসজি ও ইউনাইটেড। এখন শুধু অপেক্ষা যুদ্ধে ঝাপিয়ে পড়ার। ইউরোপের আরও অনেক ক্লাবেরই অনুসন্ধ্যানী দৃষ্টিতে আছেন জ্যাডন সাঙ্কো। তবে, পিএসজি এবং ম্যানইউ’র আগ্রহটাই বেশি।কিন্তু, এই আগ্রহ মেটাতে হলে পিএসজি বা ম্যানইউকে গুণতে হবে বিশাল অঙ্কের টাকা। বরুসিয়া ডর্টুমন্ড যে তার ওপর ঝুলিয়ে দিয়েছে ১০০ মিলিয়ন পাউন্ড বা ১৩২ মিলিয়ন ইউরোর প্রাইস-ট্যাগ। এই তো ২০১৭ সালে ইংলিশ এই তরুণকে মাত্র ৮ মিলিয়ন ইউরো দিয়ে কিনেছে ডর্টমুন্ড। মাত্র আড়াই বছরের মাথায় সেই সাঙ্কোর উপর জার্মান ক্লাবটি ঝুলিয়ে দিয়েছে ১৩২ মিলিয়ণ ইউরোর প্রাইস-ট্যাগ।

দলবদলে এটা এখন রীতি হয়ে গেছে। একটু বেঁকে বসলেই অতি আগ্রহের কোনো খেলোয়াড়কে চড়া দামে বিক্রি করা যায়। আর ডর্টমুন্ড গত কয়েক মৌসুম ধরে এই কাজটাই করছে।

ফরাসি চ্যাম্পিয়নরা নাকি এবার পণ করেছে, যে করেই হোক সাঙ্কোকে কেনা চাই তাদের। ওদিকে ইংলিশ জায়ান্ট ম্যানইউও স্বদেশি সাঙ্কোকে দলে পেতে মরিয়া। গণমাধ্যমের ধারণা, সাঙ্কোকে নিয়ে পিএসজি-ম্যানইউর লড়াইটা হবে জমজমাটই। দেখার জন্য অপেক্ষা করতে হবে সে পর্যন্ত।

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares