| |

নতুন ঘরের সন্ধানে মরিনহো

প্রকাশিতঃ 5:58 pm | March 05, 2019

স্পোর্টস ডেস্কঃ মরিনহো ফিরতে পারেন রিয়ালে, গত ডিসেম্বরে এমন গুঞ্জন শোনা যায়। ডিসেম্বরেই ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের পদ থেকে বরখাস্ত হন তিনি। এর পরপরই তার রিয়ালে ফেরার সম্ভাবনা নিয়ে আলোচনা শুরু হয়ে যায়।

রিয়ালের বেশ কয়েকজন সাবেক খেলোয়াড় প্রথম তার এই সম্ভাবনার কথা জানান।

এদিকে শুরুটা ভাল হলেও বর্তমান সময়টা ভালো যাচ্ছে না সান্তিয়াগো সোলারির। শনিবার লিগের খেলায় ১-০ গোলের হার লিগ শিরোপার স্বপ্ন এক রকম শেষই হয়ে গেছে রিয়ালের। ফলে এরই মধ্যে রব উঠেছে, সোলারির মতো অনভিজ্ঞ একজনের পক্ষে বিশ্বসেরা রিয়ালকে সঠিক পথে পরিচালনা করা সম্ভব না।

রিয়ালও নাকি এরই মধ্যে সোলারির বিকল্প সন্ধানে নেমেছে। সম্ভাব্য বিকল্প হিসেবে শোনা যাচ্ছে বেশ কয়েকজনের নাম। যাদের মধ্যে আছেন জার্মানির জাতীয় দলের কোচ জোয়াকিম লো, ইংলিশ ক্লাব টটেনহামের আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনো এবং জুভেন্টাসের ইতালিয়ান কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রিরা।

এরই মধ্যে মরিনহো স্পষ্ট কণ্ঠেই ইঙ্গিত দিলেন রিয়ালে ফেরার। প্রকাশ্যেই বললেন, বার্নাব্যুতে ফিরতে তার কোনো সমস্যা নেই।

২০১০ থেকে ২০১৩ এই তিন বছর রিয়ালের কোচের দায়িত্ব পালন করেছেন মরিনহো। কিন্তু, তার বিদায়টা সুখকর ছিল না। দলের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে তিক্ততার কারণেই রিয়াল ছাড়তে হয় তাকে। যদিও সমঝোতার ভিত্তিতেই রিয়াল ছাড়েন তিনি।

রিয়ালের কর্তারাও যে তাকে ফেরানোর কথা ভাবছেন, সেটিও বুঝিয়ে দিয়েছেন পর্তুগিজ কোচ, ‘আপনি গর্বিতই হবেন, যখন শুনবেন যে ক্লাবটিকে আপনি ইতোমধ্যেই কোচিং করিয়েছেন, তারা আবার আপনাকে ফেরাতে চাইছে। আমি স্পেনকে পছন্দ করি। তার মানে কিন্তু এই নয় যে, আবহাওয়া, পরিবেশ বিবেচনা করে আমি কোনো দেশকে বেছে নিই। তারা বিশ্বসেরা ক্লাব। তাদের নামের পাশে ১৩টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা আছে।

মরিনহোর এই ইঙ্গিত নিশ্চিতভাবে পুরোনো গুঞ্জনটাকে নতুন করে উস্কে দিল। এখন সময়ই বলে দিবে মরিনহোর নতুন ঘর কোনটি।

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares
error: Content is protected !!