| | মঙ্গলবার, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪১ হিজরী |

বিরামপুরে ২৫ মার্চ গণহত্যা ও মুক্তিযোদ্ধা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১০:২৬ অপরাহ্ণ | মার্চ ০৩, ২০১৯

জাকিরুল ইসলাম,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুরে স্বাধীনতা যুদ্ধের ভয়াল কালরাত্রির ২৫ মার্চ গণহত্যা ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্মরণে আলোচনা সভা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।
৩ মার্চ রোববার সকালে বিরামপুর সরকারি কলেজের বঙ্গবন্ধু সভাকক্ষে অধ্যক্ষ ফরহাদ হোসেনের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান।
উপাধ্যক্ষ অদ্বৈত্য কুমারের সঞ্চালনায় এতে আলোচক হিসাবে উপস্হিত ছিলেন, প্রবীণ বিশিষ্ট ব্যক্তিত্ব আব্দুল আজিজ সরকার, এ্যাডভোকেট ও প্রবীণ বিশিষ্ট ব্যক্তিত্ব মওলা বক্স, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ-বিরামপুর উপজেলা কমান্ডের ডেপুটি কমান্ডার হাবিবুর রহমান, সহকারী অধ্যাপক আবুল ফজল, প্রভাষিকা জান্নাতুন ফেরদৌস, প্রেসক্লাব সভাপতি আকরাম হোসেন বক্তব্য রাখেন। এসময় কলেজের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
এসময় স্মৃতিচারণমূলক বক্তব্যে বক্তারা বলেন, ২৫ মার্চ কালরাত্রিতে যে গণহত্যা করা হয়েছিল তা চিরস্মরণীয় করার জন্য আন্তর্জাতিক মহলের কাছে আমরা দাবী জানাই, এটা আন্তর্জাতিকভাবে অচিরেই স্বীকৃতি দিতে হবে।
৭১ এ স্বাধীনতা যুদ্ধে এই এলাকায় হাজার হাজার নিরীহ মানুষ মাটির নিচে চিরনিদ্রায় শায়িত আছেন, এটা শহীদের এলাকা বলা যেতে পারে। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে কষ্টার্জিত এই দেশে যেভাবে উন্নয়ন হতে চলেছে, অচিরেই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ আমরা তৈরি করতে পারবো।

Matched Content

দৈনিক সময় সংবাদ ২৪ ডট কম সংবাদের কোনো সংবাদ, তথ্য, ছবি,আলোকচত্রি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে র্পূব অনুমতি ছাড়া ব্যবহার করা সর্ম্পূণ বেআইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন কমেন্সের জন্য কর্তৃপক্ষ দায়ী নয়।


Shares